বাসস দেশ-১৭ : নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে : নানক

551

বাসস দেশ-১৭
নানক-বিএনপি-নির্বাচন
নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে : নানক
ঢাকা, ২৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচনে দেশের মানুষ উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে অবস্থান নেয়ায় নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। দেশের মানুষ এখন অনেক সচেতন, মিথ্যচার ও অপপ্রচারে বিভ্রান্ত হয় না।
জনগন আগামী রোববার উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে নৌকা মার্কায় ভোট দিয়ে তা অব্যাহত রাখতে চায় উল্লেখ করে তিনি বলেন, তারা বিএনপি-জামায়াত অপশক্তিকে পরিহার করে উন্নয়ন ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে চায়।
আওয়ামী লীগের মুখপাত্র এডভোকেট জাহাঙ্গীর কবির নানক আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং দলের সহযোগী সংগঠনের এক যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
নানক বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে ব্যাপক গণজোয়ার সৃষ্টি হওয়ায় বিএনপি-জামায়াত ও জাতীয় ঐক্যফ্রন্ট নিশ্চিত পরাজয় জেনে সন্ত্রাস ও নাশকতা সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বিএনপি-জামায়াত পরাজয়ের ভয় থেকে সন্ত্রাস ও নাশকতার পথ বেছে নিয়েছে বলেও জানান তিনি।
তিনি বলেন, তারা বৃহস্পতিবার সিলেটে কাউছার আহমেদ নামে আওয়ামী লীগের এক নেতাকে পিটিয়ে হত্যা ও চারজনকে মারাত্মকভাবে আহত করেছে।
নানক বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা একই দিন আওয়ামী লীগের ৮ টি অফিসে হামলা ও ভাংচুর করেছে, ৪টি স্থানে বোমা হামলা করেছে, ২০ টি নির্বাচনী কেন্দ্র ও প্রচারাভিযানে হামলা চালিয়েছে। দিনাজপুরে তারা এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মাহবুবুল ইসলামকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মকভাবে আহত করেছে এবং তার হাতের দু’টি আঙ্গুল কেটে নিয়েছে।
নানক বলেন, ‘লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান ভিডিও বার্তার মাধ্যমে নাশকতার নির্দেশনা দিয়েছে। তাঁর বক্তৃতায় শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ বিনষ্টের ও সন্ত্রাস সৃষ্টির পরিকল্পনা ও নির্দেশনা দেওয়া হয়েছে।’
তিনি অভিযোগ করেন, বিএনপি-জামায়ত পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সহায়তায় নির্বাচনে ব্যাপক সহিংসতা ও অরাজকতা সৃষ্টি করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে ভোটারদের মধ্যে ভীতি সঞ্চার ও বিভ্রান্তি ছড়ানোর চক্রান্ত করছে।
তিনি আরো বলেন, তারা (বিএনপি-জামায়াত) ভুয়া ব্যালট পেপার ছাপিয়ে ও নকল বুথ বানিয়ে, সিল মারার নকল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার মাধ্যমে গুজব ছড়ানোর নীলনকশা করছে।
বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা আজ শুক্রবার পর্যন্ত আওয়ামী লীগের ৬ নেতা-কর্মীকে হত্যা এবং ৪৪৫ জনকে মারাত্মকভাবে আহত করেছে উল্লেখ করে নানক বলেন, তারা (বিএনপি-জামায়াত) আওয়ামী লীগের ১৭৮ টি দলীয় কার্যালয়, ৫৮ টি বোমা হামলা ও গুলিবর্ষণের ঘটনা ঘটিয়েছে, ৮৮ টি অফিস ও যানবাহনে আগুন দিয়েছে। এ বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দোষীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট মোল্লা মো. আবু কাওছার, যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রীক, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার ও বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রমূখ উপস্থিত ছিলেন।
বাসস/এএসজি/এমএএস/২০০০/অমি