গণনা শেষ হওয়া পর্যন্ত কেন্দ্র রক্ষা করতে নেতা-কর্মীদের প্রতি ওবায়দুল কাদেরের আহ্বান

251

নোয়াখালী, ২৭ ডিসেম্বর, ২০১৮ (বাসস): আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভোট গণনা শেষ হওয়া পর্যন্ত কেন্দ্র রক্ষা করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ বৃহস্পতিবার বিকালে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট উপজেলার বঙ্গবন্ধু চত্বরে শেষ নির্বাচনী পথসভায় এ আহবান জানান।
তিনি বলেন, ‘আমরা জিতে গেছি এমন মানসিকতা নিয়ে কেন্দ্র ছেড়ে যাবেন না, ভোট গণনা শেষ হওয়া পর্যন্ত কেন্দ্র রক্ষা করবেন।’
ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু ৭১ এ বিজয়ী হয়েছে এবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আবার বিজয়ী হবে। একটি আধুনিক সুশৃংখল ও সুসংগঠিত শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ অপশক্তির বিরুদ্ধে বিজয়ী হবে। এ লড়াই আওয়ামী লীগের অস্তিত্বের, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে বাঁচানোর লড়াই।
তিনি বলেন, গত ৪৩ বছরে, শেখ হাসিনার মত ভাল মানুষ এবং রাষ্ট্র নায়ক কেউ হয়নি। এ সাহসি নেতার নাম শেখ হাসিনা। ৩০ ডিসেম্বর নির্বাচনে আওয়ামী লীগ তথা মহাজোট ১৯০ থেকে ২শ’ টি আসনে বিপুল ভোটে বিজয়ী হবে। অবশ্য, জনমত জরীপে এ সংখ্যা আরো বেশী।
এ সময়, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, কবিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলী, নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্যা খাঁন সোহেল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
মন্ত্রী তার প্রতিপক্ষ বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদের উদ্দেশে বলেন, তিনি কোথাও কোন গণসংযোগ করেন না ও সভা করেন না। নির্বাচনী প্রচারণা মাঠে তিনি নেই। তিনি বাসায় বসে শুধু মিডিয়াকে ডেকে কথা বলছেন। তিনি (মওদুদ) বলছেন তার নিরাপত্তা নেই। আসলে তার সঙ্গে জনগণ নেই। তার মতিগতি বুঝা বড় কঠিন। ঘরে বসে কোন ষড়যন্ত্র করছেন জানি না।
কাদের বলেন, এ নির্বাচন বানচাল হলে বা সহিংসতা হলে, বাংলাদেশের জনগণ তা প্রতিহত করবে। তিনি প্রশ্ন রাখেন ঐক্যফ্রন্টে মাথা কে, নেতা কে? নেতা ছাড়া নির্বাচনে জেতা যায় না। বিএনপি হারার আগে হেরে গেছে।
মন্ত্রী বলেন, এ এলাকার উন্নয়নের জন্য, গত নির্বাচনের আগে যে ২ টি প্রতিশ্রুতি দেয় হয়েছিল তা পুরুণ করা হয়েছে। এবার নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করলে, এ এলাকায় প্রধানমন্ত্রী ঘেষিত ইশতেহারের অনুযায়ী প্রতিটি পরিবারের একজন বেকারকে চাকরি দেয়া হবে এবং প্রতি ঘরে ঘরে গ্যাস সংযোগ দেয়া হবে। তিনি সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে আগামী ৩০ ডিসেম্বর ভোট কেন্দ্রে গিয়ে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান জানান।