বাসস ক্রীড়া-৬ : আটলান্টায় ১০ জনের জুভেন্টাসকে উদ্ধার করলেন রোনালদো

110

বাসস ক্রীড়া-৬
ফুটবল-সিরি-আ
আটলান্টায় ১০ জনের জুভেন্টাসকে উদ্ধার করলেন রোনালদো
মিলান, ২৭ ডিসেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : বদলী হিসেবে মাঠে নেমে ম্যাচের শেষভাগে সমতাসুচক গোলের মাধ্যমে জুভেন্টাসকে সমতায় ফিরিয়ে আনলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফলে বুধবার অনুষ্ঠিত সিরি-আ লিগের ম্যাচে আটলান্টার সঙ্গে ২-২ গোলের সমতা নিয়ে মাঠে ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। এ ড্রয়ের ফলে ২য় স্থানে থাকা নাপোলির সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে জুভরা।
এদিকে কার্লো এনচেলত্তির নাপোলি সুযোগ পেয়েছিল জুভেন্টাসের সঙ্গে ব্যবধান কমাতে। কিন্তু সানসিরোতে ম্যাচের শেষ মিনিটে বদলী খেলোয়াড় লটারো মার্টিনেজের আকস্মিক গোলে স্বাগতিক ইন্টার মিলানের কাছে ১-০ গোলে পরাজিত হয় নাপোলি।
পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে বিশ্রাম দেয়ার লক্ষ্যে শুরুতে তাকে মাঠে না নামিয়ে সাইডলাইনে বসিয়ে রাখেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। রিয়াল ছেড়ে ইতালিতে যাবার পর এই প্রথম একাদশের বাইরে কাটালেন ৫ বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী রোনালদো। কিন্তু বেরাট জিমসিটির আত্মঘাতি গোলের কারণে এগিয়ে যাবার পরও ২৪ ও ৫৬তম মিনিটে ড্যানিয়েল জাপাটার দুই গোলে পিছিয়ে পড়া দলকে অন্তত সমতায় ফেরানোর জন্য হলেও প্রয়োজন হয় ৩৩ বছর বয়সি রোনালদোর। বদলী হিসেবে মাঠে নেমে ৭৮তম মিনিটে গোল পরিশোধ করে জুভেন্টাসকে সমতায় ফেরান পর্তুগাল সুপার স্টার। রোনালদোর ওই গোলের সুবাদে সিরি-আ লিগে এখনো অপরাজিত রইল জুভেন্টাস।
খেলা শেষে আলেগ্রি বলেন,‘ এটি খুবই লজ্জার বিষয়। কারণ আমরা এখনো জয়ের জন্য মরিয়া। তবে দলটি ভাল করেছে।’
বুধবার অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে ল্যাৎসিও ২-০ গোলে বলগনাকে, কাগলিয়ারি ১-০ গোলে জেনোয়াকে, পারমা ১-০ গোলে ফিওরেন্টিনাকে, সাম্পদারিয়া ২-০ গোলে সিয়েভোকে, রোমা ৩-০ গোলে সাসাউলোকে এবং তুরিনো ৩-০ গোলে এম্পলিকে পরাজিত করে। এছাড়া উদেনিস গোলশুন্য ড্র করেছে এসপিএএলের সঙ্গে।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৩০/নীহা