বাসস ক্রীড়া-৫ : ফেব্রুয়ারির আগ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ভাবছেন না ক্লপ

111

বাসস ক্রীড়া-৫
ফুটবল-ক্লপ
ফেব্রুয়ারির আগ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ভাবছেন না ক্লপ
লন্ডন, ২৭ ডিসেম্বর ২০১৮ (বাসস) : ফেব্রুয়ারিতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র লড়াইয়ে নামবে লিভারপুর। তার আগ পর্যন্ত আপাতত ইউরোপের শীর্ষ প্রতিযোগিতা নিয়ে কোন কিছুই ভাবছেন না লিভারপুল বস জার্গেন ক্লপ।
প্রিমিয়ার লিগে বর্তমানে দারুন ছন্দে রয়েছে অল রেডসরা। বক্সিং ডে’তে ঘরের মাঠ এ্যানফিল্ডে নিউক্যাসেল ইউনাইটেডকে ৪-০ গোলে বিধ্বস্ত করে ৬ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে ক্লপ বাহিনী। এদিকে লিভারপুলের জয়ের দিনে আরো একবার পরাজয়ের মুখ দেখেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। আর সেই সুযোগে সিটিকে হটিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে টটেনহ্যাম হটস্পার। প্রিমিয়ার লিগ প্রবর্তিত হবার পর থেকে এ পর্যন্ত শিরোপার স্বাদ পায়নি লিভারপুল।
এই মুহূর্তে চ্যাম্পিয়ন্স লিগে বুন্দেসলিগা জায়ান্টদের বিপক্ষে আসন্ন ম্যাচ নিয়ে মোটেই ভাবতে চাননা ক্লপ। তার ভাবনায় শুধুই লিগের লিড ধরে রাখার প্রত্যয়। এ সম্পর্কে এক সংবাদ সম্মেলনে ক্লপ বলেছেন, ‘নক আউট পর্বে আমাদের বায়ার্নের মোকাবেলা করতে হবে। বায়ার্ন যে শক্তিশালী প্রতিপক্ষ তা আমরা সবাই জানিয়। তবে আমার কাছে চ্যাম্পিয়ন্স লিগের ফেবারিট কে জানতে চাইলে আমি জুভেন্টাসকেই এগিয়ে রাখবো। কারন প্রতিটি দলই তাদের হারাতে চায়। এটা শুধুমাত্র ক্রিস্টিয়ানো রোনাল্ডোর কারনেই নয়, চ্যাম্পিয়ন্স লিগে ধারাবাহিক পারফরমেন্সই জুভেন্টাসকে এগিয়ে রেখেছে। তারা খুবই অভিজ্ঞ দল। তবে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, আগামী ফেব্রুয়ারি পর্যন্ত আমাকে চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ভাবতে হচ্ছেনা। কিন্তু তারপরেও ফেব্রুয়ারির ম্যাচের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।’
প্রিমিয়ার লিগে টানা অষ্টম জয়ের সাথে সাথে এটি ছিল ক্লপের অধীনে লিভারপুলের শততম জয়। তৃতীয় দ্রুততম কোচ হিসেবে এই সাফল্যের দেখা পেলেন এই জার্মান কোচ।
ক্লপ এখনো মনে করেন ধারাবাহিক সাফল্য সত্তেও অনেক জায়গায় উন্নতির প্রয়োজন রয়েছে। পেপ গার্দিওলার দলের লিস্টার সিটির কাছে গতকালকের পরাজয়ের পুরো ফায়দা লুটতে চান ক্লপ।
বাসস/নীহা/১৬২৫/এমএইচসি