বাসস দেশ-১২ : শ্রমজীবীর সন্তানদের উচ্চ শিক্ষা নিশ্চিত করতে সহায়তা দেওয়া হবে: শ্রম ও কর্মসংস্থান সচিব

128

বাসস দেশ-১২
শ্রম সচিব-চেক বিতরণ
শ্রমজীবীর সন্তানদের উচ্চ শিক্ষা নিশ্চিত করতে সহায়তা দেওয়া হবে: শ্রম ও কর্মসংস্থান সচিব
ঢাকা, ২৭ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : শ্রমজীবী মানুষের সন্তানদের উচ্চ শিক্ষা নিশ্চিত করতে সহায়তা দিবে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন।
আজ বৃহষ্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিলা আক্তারকে শিক্ষা সহায়তার চেক হস্তান্তরকালে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান এ কথা বলেন।
শ্রম ও কর্মসংস্থান সচিব বলেন, মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাদের তৃণমূল পর্যায়ে শ্রমজীবীদের সন্তানদের শ্রমিক কল্যাণ তহবিলের শিক্ষা সহায়তার বিষয়টি অবহিত করবেন এবং সহায়তা পেতে তাদের সহযোগিতা করবেন।
এ সময়ে শ্রম সচিব শ্রমজীবী মেহনতি মানুষের সন্তানেরা যাতে অর্থাভাবে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না হয় সেজন্য মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের বিষয়টি গুরুত্ব দেয়ার নির্দেশ দেন।
সম্প্রতি একটি জাতীয় দৈনিকে লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার পূর্ণসিন্দুনা গ্রামের মেধাবী শিক্ষার্থী শাকিলা অর্থাভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছেনা এমন সংবাদ দেখে ওই শিক্ষার্থীকে মন্ত্রণালয়ে ডেকে এনে শিক্ষা সহায়তার চেক প্রদান করা হয়।
এর আগে আফরোজা খান মন্ত্রণালয়ের কর্মকর্তাদের অংশগ্রহণে জাতীয় শুদ্ধাচার-কৌশল বিষয়ক কর্মশালার উদ্বোধন করেন।
অনুষ্ঠানে সচিব কর্মকর্তাদের নৈতিকতা, সততা এবং সদাচারণের বিষয়টি মাথায় রেখে কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক সচিব সৈয়দ আহম্মদ, মো. আশরাফ শামীম এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. এ এম এম আনিসুল আওয়ালসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/১৬২০/এমএবি