৪৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল যোগ দিচ্ছে আন্তর্জাতিক শ্রম সম্মেলনে

406

ঢাকা, ২৯ মে, ২০১৮ (বাসস) : চলতি বছরের আন্তর্জাতিক শ্রম সম্মেলন (আইএলও কনভেনশন)-এর ১০৭তম অধিবেশনে বাংলাদেশ থেকে ৪৩ সদস্যের একটি প্রতিনিধিদল যোগ দিচ্ছে।
জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহমুদ বাসসকে জানান, আজ থেকে সুইজারল্যান্ডের জেনেভায় এ সম্মেলন শুরু হচ্ছে। আগামী ৮ জুন পর্যন্ত চলবে। বাংলাদেশের শ্রম পরিস্থিতি তুলে ধরতে সরকার, মালিক ও শ্রমিক প্রতিনিধি দলের সদস্যরা সম্মেলনে যোগদান করছেন।
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্ত্রী মুজিবুল হক চুন্নু ও সচিব আফরোজা খানের নেতৃত্বে সরকারের পক্ষ থেকে ১৬ সদস্যের একটি দল আইএলও সম্মেলনে বাংলাদেশের শ্রম পরিস্থিতি তুলে ধরবেন বলে শ্রম ও কর্মসংস্থানের উপ-সচিব হাবিবুর রহমান জানিয়েছেন।
এ ছাড়া আইনমন্ত্রী আনিসুল হকও এই প্রতিনিধিদলে থাকছেন।
হাবিবুর রহমান বলেন, দুইজন সংসদ সদস্য, দুইজন শ্রমিক প্রতিনিধি,দুই জন মালিক প্রতিনিধিসহ ১৬ সদস্যের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব। বাকী সদস্যরা অনেকেই নিজ খরচে সম্মেলনে যোগদান করবেন।
জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহমুদ ও মহিলা শ্রমিক লীগের সভাপতি রওশন জাহান সাথী আজ ভোরে আইএলও সম্মেলনে যোগ দিতে ঢাকা ত্যাগ করেছেন।
সম্মেলনে তারা শ্রমজীবী মানুষের কল্যাণে বর্তমান সরকারের উন্নয়ন কর্মসূচি এবং বাংলাদেশে শোভন কাজের পরিস্থিতি তুলে ধরবেন বলে বাসসকে জানান।