বাসস দেশ-২৯ : ঐক্যফ্রন্ট নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করছে : ১৪ দল

528

বাসস দেশ-২৯
ইসি-১৪ দল
ঐক্যফ্রন্ট নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করছে : ১৪ দল
ঢাকা, ২৬ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছে ১৪ দল।
নির্বাচন ভবনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে দিলীপ বড়ুয়ার নেতৃত্বে ১৪ দলের একটি প্রতিনিধি সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
দিলীপ বড়ুয়া বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি নানা ধরনের ষড়যন্ত্র করছে। তারা দেশপ্রেমিক সেনাবাহিনীকে বিতর্কিত করারও চেষ্টা করছে।’
১৪ দল বিএনপি ও ঐক্যফ্রন্টের সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্যও সচিবের কাছে আবেদন করেছে বলে তিনি জানান।
দিলীপ বড়ুয়া বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে উৎসবমুখর ও নিরাপদ পরিবেশে অনুষ্ঠিত হয় সেজন্য বিএনপি ও ঐক্যফ্রন্টের দাবি অনুযায়ী নির্বাচন কমিশন সেনাবাহিনী মোতায়েন করেছে। এখন সেই সেনাবাহিনীকে সুক্ষ্মভাবে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছেন তারা। আসলে বিএনপি ও ঐক্যফ্রন্ট নেতারা বার বার সব বিষয়ে অভিযোগ তুলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। এর মাধ্যমে নির্বাচন পরবর্তি সময়েও সংকট সৃষ্টির উদ্দেশ্য রয়েছে তাদের। এসব বিষয়ে ইসির সতর্কতা অবলম্বন করা প্রয়োজন।’
তিনি বলেন, ‘আমরা ইসিকে বলেছি, কেউ যাতে দেশপ্রেমিক সেনাবাহিনীকে প্রশ্নবিদ্ধ করতে বিবৃতি বা উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য না দিতে পারে সেজন্য কমিশন তার অংশীজন রাজনৈতিক দলগুলোকে নির্দেশনা দিতে পারে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এক’শ ভাগ গ্যারান্টি দিয়ে বলতে পারি- ৩০ ডিসেম্বর নির্বাচন হবে এবং এই নির্বাচন শান্তিপূর্ণ হবে।
এদিকে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নির্বাচন কমিশনের কাছে নির্বাচনকালীন ও নির্বাচনের পরবর্তী সময়ে ধর্মীয় জাতিগত সংখ্যালঘু জনগোষ্ঠীর নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।
বাসস/এএসজি/এমএসএইচ/২১৪৫/-এইচএন