বাসস ক্রীড়া-২ : আগামী ছয় মাসের জন্য পিএসজি ছাড়ছেন টিমোথি উইয়েহ

205

বাসস ক্রীড়া-২
ফুটবল-চুক্তি
আগামী ছয় মাসের জন্য পিএসজি ছাড়ছেন টিমোথি উইয়েহ
প্যারিস, ২৬ ডিসেম্বর ২০১৮ (বাসস) : আগামী ছয় মাসের জন্য ধাওেরখেলতে পিএসজি ছেড়ে অন্যত্র যাচ্ছেন যুক্তরাষ্ট্রের তারকা ফরোয়ার্ড টিমোথি উইয়েহ। ১৮ বছর বয়সী তরুণ এই ফরোয়ার্ড বড়দিনে এই তথ্য নিশ্চিত করেছেন।
তবে তিনি কোথায় যাচ্ছেন সে ব্যপারে এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি। ফ্রেঞ্চর রেডিও আরএমসি’র সূত্রমতে জানা গেছে স্কটিশ জায়ান্ট সেলটিকে যোগ দিচ্ছেন উইয়েহ। সাবেক সেলটিক ডিফেন্ডার কোলো টোরের অনুপ্রেরণায় প্রিমিয়ার লিগের কোন ক্লাবে না গিয়ে স্কটল্যান্ডে উইয়েহ খেলতে যাচ্ছেন বলে রেডিওটি জানিয়েছে। সম্প্রতী ইনস্টাগ্রামে প্রায় এক ডজন সেলটিক খেলোয়াড়কে ফলো করেছেন উইয়েহ। এসব কিছুই পিএসজি’র এই ফরোয়ার্ডের গ্ল্যাসগোতে যাওয়ার বিষয়টিকে সামনে নিয়ে এসেছে।
এ সম্পর্কে উইয়েহ ইনস্টাগ্রামে ফ্রেঞ্চ ভাষায় লিখেছেন, ‘এ ব্যপারে আমি পরিবারের প্রত্যেকের সাথে আলোচনা করেই সিদ্ধান্ত নিব। তবে এবারের শীতে ধারে আমি অন্য ক্লাবে খেলতে যাচ্ছি এটা নিশ্চিত। প্রথমত আমি সমর্থকদের তাদের নিয়মিত সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই। একইসাথে কোচিং স্টাফ ও সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই, তাদের কারনেই আমার কাছে পিএসজিকে সবসময় নিজের পরিবারই মনে হয়েছে। গত কয়েক মাসে আমি খুব একটা ম্যাচ খেলার সুযোগ না পেলেও দিনগুলো দারুন কেটেছে। মৌসুমের শুরুতে আমি যে ধরনের সুযোগ পেয়েছি সেজন্য কৃতজ্ঞতা জানাতে চাই। এ কারনেই শীত মৌসুমে আমার জন্য দরজা উন্মুক্ত হয়েছে। পিএসজিকে আমি ভালবাসি, আমি জানি এবারও শিরোপা আমাদের কাছেই আসবে। সৃষ্টিকর্তা তোমাদের সকলের সাথেই আছে। এখানকার সমর্থকদের দারুনভাবে মিস করবো। আশা করছি ছয় মাস পর আবারো ফিরে আসতে পারবো। পার্ক ডি প্রিন্সেসে ফেরার ব্যপারে আমি প্রস্তুত আছি।’
আগস্টে পিএসজির প্রথম দলে দারুন পারফর্ম করেছিলেন উইয়েহ। মোনাকোর বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে ট্রফি ডি চ্যাম্পিয়ন্স সুপার কাপ ও লিগ ওয়ানে কায়েনের বিপক্ষে প্রথম ম্যাচে তিনি গোলও করেছেন। গুইনগাম্পের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও তিনি মূল একাদশে ছিলেন। কিন্তু তারপর থেকে বদলী বেঞ্চে চলে যান।
চলতি বছর যুক্তরাষ্ট্রের জাতীয় দলের জার্সি গায়ে এই ফরোয়ার্ড আটটি প্রীতি ম্যাচে খেলেছেন। মার্চে প্যারাগুয়ের বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। মে মাসে বলিভিয়ার বিপক্ষে তিনি ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোল পান। সেলটিকে যোগ দিলে আগামী ১৯ জানুয়ারি এয়ারড্রিয়েনিয়ান্সের বিপক্ষে স্কটিশ কাপে তার অভিষেক হবে। প্রতিদ্বন্দ্বী রেঞ্জার্সের থেকে এক পয়েন্ট এগিয়ে সেলটিক স্কটিশ প্রিমিয়ারশীপ টেবিলের শীর্ষে রয়েছে। ইউরোপা লিগের নক আউট পর্বেও খেলার যোগ্যতা অর্জণ করেছে সেলটিক। ফেব্রুয়ারিতে রাউন্ড ৩২’এ তাদের প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া।
নিউ ইয়র্কে জন্মগ্রহণকারী উইয়েহ চার বছর আগে ফ্রান্সে পাড়ি জমান। তার বাবা জর্জ উইয়েহ ১৯৯৫ সালে ব্যালন ডি’অর জয় করেছিলেন। বর্তমানে তিনি লাইবেরিয়ার রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
বাসস/নীহা/১৩২৫/স্বব