উস্কানির ফাঁদে পা না দেয়ার জন্য দলীয় কর্মীদের প্রতি আহবান কাদেরের

495

নোয়াখালী, ২৫ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কোন রকম উস্কানির ফাঁদে পা না দিয়ে সব রকম সহযোগিতা করার জন্য নেতাকর্মীসহ সবার কাছে উদাত্ত আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘দেশে উন্নয়নের বিপ্লব ঘটে গেছে। পদ্মা সেতু দৃশ্যমান হয়ে গেছে। দেশ নিশ্চিতভাবে নির্বাচনের জন্য এগিয়ে যাচ্ছে। স্বচ্ছ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে আমাদেরও দায়িত্ব আছে। কোন রকম উস্কানির ফাঁদে পা না দিয়ে বিজয়ী হওয়ার জন্য সবাইকে সব রকম সহযোগিতা করতে হবে। ’
ওবায়দুল কাদের আজ নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ কখনই পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগের ইতিহাসে নির্বাচন ছাড়া ক্ষমতায় আসার নজির নাই।
“১৯৯৬ সালে নির্বাচনে বিজয়ী হয়ে আমরা ক্ষমতায় এসেছি, ২০০১ সালের ষড়যন্ত্রমূলক নির্বাচনে আমরা হেরে গেছি। তারপর সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ৩ মাসের বদলে ২ বছর অগণতান্ত্রিক ভাবে ক্ষমতায় ছিলো। ২০০৮ সালে নির্বাচনে জয়লাভ করে আমরা ক্ষমতায় এসেছি।” বলেন কাদের।
তিনি বলেন, নির্বাচন প্রক্রিয়া শুরু হবার আগ থেকে বিএনপি এবং ঐক্যফ্রন্টের নেতারা সিইসি এবং নির্বাচন কমিশন সম্পর্কে বিরূপ মন্তব্য করে আসছেন। বাছাইতে তাদের অনেকের প্রার্থীতা ফিরে পাবার পর, তারা কমিশনকে ধন্যবাদও দিয়েছেন। যখন তাদের পক্ষে যায় ঐ সময়ে ভাল আবার বিপক্ষে গেলে কমিশন খারাপ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশনে একজন আছেন তিনি সব সময় নোট অফ ডিসেন্ট দেন এবং নিজের কক্ষে মিডিয়াকে ডেকে নিয়ে কথা বলেন। অথচ কমিশনের সর্বাধিক সদস্য যে মত প্রকাশ করেন সেটিই কমিশনের সিদ্ধান্ত।
তিনি বলেন, অবস্থা এমন এ নির্বাচন তখনই নিরপেক্ষ হবে, যখন নির্বাচন কমিশন বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ নিবে। বিএনপি’র পক্ষ না নিলে নির্বাচন কমিশনের নিরপেক্ষতা থাকে না। এটাই তাদের মানসিকতা।
এ সময় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, নোয়াখালী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, নোয়াখালী পৌর সভার মেয়র শহিদউল্লাহ খাঁন সোহেল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রহমান মঞ্জু, সহ-সভাপতি আবু তাহের, যুগ্ম সম্পাদক আবদুল মমিন বিএসসি প্রমুখ উপস্থিত ছিলেন।