বাসস দেশ-৯ : নির্বাচনে জঙ্গি ও মৌলবাদী শক্তিকে বর্জন করতে হবে : এস এ মালেক

152

বাসস দেশ-৯
বঙ্গবন্ধু-পরিষদ-আলোচনা
নির্বাচনে জঙ্গি ও মৌলবাদী শক্তিকে বর্জন করতে হবে : এস এ মালেক
ঢাকা, ২৫ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুর্নীতিবাজ, জঙ্গি ও মৌলবাদী শক্তিকে বর্জন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক।
তিনি বলেন, ‘বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসা মানেই জঙ্গিবাদ, জ্বালাও-পোড়াও, সন্ত্রাস, দুর্নীতি আর ব্যর্থতা। আপনার মূল্যবান ভোট ভেবে-চিন্তে প্রয়োগ করুন। দুর্নীতির নেত্রী ও মৌলবাদী শক্তিকে বর্জন করুন। উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকুন।’
এস এ মালেক আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘কেন নৌকায় ভোট দিবে’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি এই আলোচনা সভার আয়োজন করে।
দেশের চলমান উন্নয়নের ধারা বজায় রাখতে নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগ মহাজোটকে বিজয়ী করার আহবান জানিয়ে আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র। দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার কোন বিকল্প নেই। এদেশে আজ প্রমাণিত হয়েছে আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের মানুষ কিছু পায়, দেশের উন্নয়ন, সমৃদ্ধি, পরিবর্তন হয় এবং শান্তি-শৃঙ্খলা বজায় থাকে।
সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিন, ওয়াসার চেয়ারম্যান অধ্যাপক ড. হাবিবুর রহমান, কৃষি ব্যাংকের ডিএমডি ড. মোঃ লিয়াকত হোসেন মোড়ল প্রমুখ বক্তব্য রাখেন।
আখতারুজ্জামান বলেন, ‘একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি নির্বাচন কমিশন নিয়েছেন। সকল রাজনৈতিক দল ও জোট নির্বাচনে অংশ নিয়েছেন। জনগণ তাদের সুচিন্তিত মতামত ভোটাধিকার মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকেই দেবেন সেই প্রত্যাশা করছি।’
আলাউদ্দিন বলেন, ‘বিএনপি-জামায়াত জোট গণতন্ত্রের শত্রু। এই অপশক্তি দেশের উন্নয়ন চায় না, মঙ্গল হোক তা চায় না, এদের কারণে আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব আজও হুমকীর সম্মুখীন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে নৌকায় ভোট দিন এবং শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার গঠিত হোক, সেইজন্য মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির কাজ করার আহ্বান জানান তিনি।
বাসস/সবি/বিকেডি/১৬৪৫/-এমএবি