বাসস ক্রীড়া-৩ : ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে মাখিটারিয়ান

135

বাসস ক্রীড়া-৩
ফুটবল-ইনজুরি
ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে মাখিটারিয়ান
লন্ডন, ২৫ ডিসেম্বর ২০১৮ (বাসস) : ডান পায়ের মেটাটারসেল ফ্র্যাকচারের কারণে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন আর্সেনাল মিডফিল্ডার হেনরিক মাখিটারিয়ান। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
গত বুধবার এমিরেটস স্টেডিয়ামে টটেনহ্যামের বিপক্ষে ইএফএল কাপ কোয়ার্টার ফাইনালে আর্সেনালের ২-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে দ্বিতীয়ার্ধের শুরুতে বদলী বেঞ্চে চলে যান। ২৯ বছর বয়সী এই আর্মেনিয়ান মিডফিল্ডারকে ম্যাচের ৩০ মিনিটে লুকাস মোরার কঠিন ট্যাকেলের মুখোমুখি হতে হয়েছিল। কিন্তু প্রয়োজনীয় চিকিৎসা শেষে প্রথমার্ধের শেষ পর্যন্ত তিনি খেলেছেন। তবে শনিবার বার্নলির বিপক্ষে গানার্সদের ৩-১ গোলের জয়ের ম্যাচে তিনি দলে ছিলেন না। আগামী ফ্রেব্রুয়ারি পর্যন্ত তাকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এর মধ্যে তিনি প্রিমিয়ার লিগে লিভারপুল ও চেলসির বিপক্ষে খেলতে পারবেন না। আগামী ৩ ফেব্রুয়ারি ম্যানচেস্টার সিটির বিপক্ষেও তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে।
এদিকে বক্সিং ডে’তে ব্রাইটন ও হোভ আলবিয়নের বিপক্ষে ডিফেন্ডার নাচো মনরিয়ালের খেলা নিয়ে দু:শ্চিন্তায় রয়েছেন আর্সেনাল বস উনাই এমেরি। মনরিয়াল ডান হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন। তবে হ্যামস্ট্রিং ইনজুরির কারনে গত চারটি ম্যাচে বিশ্রামে থাকা শাখোড্রান মুস্তাফি গত সপ্তাহে পূর্ণ অনুশীলনে ফিরেছেন।
বাসস/নীহা/১৫৪০/মোজা/স্বব