নির্বাচন বানচাল করতে দেশে বড় ধরনের নাশকতা করার ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত : আব্দুর রহমান

209

ঢাকা, ২৫ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, বিএনপি-জামায়াত পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সহায়তায় জাতীয় নির্বাচনকে বানচাল করতে বড় ধরনের সহিংসতা করার ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, ‘জাতীয় নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত বড় ধরনের নাশকতার ষড়যন্ত্র করছে। গোয়েন্দা সংস্থা আইএসআই এ ষড়যন্ত্রের পেছনে কাজ করছে। যাতে এ নির্বাচনে প্রাণহানি হয় এবং নির্বাচন ভুন্ডুল হয়।’
রহমান আরো বলেন, ‘আমাদের দৃঢ় বিশ্বাস, জনগণ তাদের (বিএনপি) এ ষড়যন্ত্রকে বানচাল করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে চতর্থবারের মত প্রধানমন্ত্রী নির্বাচিত করবে।’
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত দলের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আকতার-উজ-জামানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আব্দুর রহমান বলেন, সারাদেশে নির্বাচনী হাওয়া বইছে। পরিবেশে ৩০ ডিসেম্বরের নির্বাচন হবে বলে তাকিয়ে আছে দেশের মানুষ। মানুষ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগের জন্য প্রস্তুত।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে গত দশ বছরে দেশের যে অসাধারণ উন্নয়ন হয়েছে, সে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য দেশের মানুষ আবারো তাকে নির্বাচিত করার জন্য প্রস্তুতি নিয়েছে।
রহমান বলেন, নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে, জাতির মধ্যে ভয়ঙ্কর আতঙ্ক ছড়িয়ে দেয়ার জন্য ততই ষড়যন্ত্র হচ্ছে। নির্বাচনকে ভুন্ডুল করার পাঁয়তারা চলছে। বিএনপি-জামায়াতের নেতারা আওয়ামী লীগে নেতা-কর্মীদের ওপর হামলার পরিকল্পনা করছে। তারই ধারাবাহিকতায় গতকাল আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং দলীয় এমপি প্রার্থী ডা. দীপু মনির বাসায় হামলা চালানো হয়েছে।
তিনি বলেন, বিএনপির জনসমর্থন নীরবে সরে গেছে। জনগণ উন্নয়ন ও সমৃদ্ধির জন্য আওয়ামী লীগের পক্ষে অবস্থান নিয়েছে। তারা বিএনপির বস্তাপচা প্রতিশ্রুতিতে সাড়া দিচ্ছে না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ শেখ হাসিনার পক্ষে অবস্থান নিয়েছে।
রহমান বলেন, ‘বিএনপির নেতারা বুঝতে পেরেছে, যে তারা জনসমর্থন হারিয়ে দেউলিয়া হয়ে গেছে। তারা নির্বাচনে পরাজিত হওয়ার ভয় থেকে সন্ত্রাস ও নাশকতার পথ বেছে নেয়ার পরিকল্পনা করেছে।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রহমান বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও দেশ মাতৃকা রক্ষার শেষ আশ্রয়স্থল সামরিক বাহিনীকে নিয়েও ষড়যন্ত্র করছে। তারা (বিএনপি-জামায়াত) আইএসআইয়ের প্রেসক্রিপশনে আমাদের সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যাচার করছে।
এ বিষয়ে তিনি আরো বলেন, তারা (বিএনপি-জামায়াত) সেনাবাহিনীর নামে ভূয়া আইডি ব্যবহার করে দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
তিনি বলেন, বিএনপি-জামায়াত সন্ত্রাস ও নাশকতা করে তার দায় আওয়ামী লীগের ওপর চাপানোর চেষ্টা করছে। আর বিএনপির মধ্যে যে অভ্যন্তরীণ সংঘাত হচ্ছে তা তাদের মনোনয়ন বাণিজ্যের ফসল।
তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত পরাজয়ের আশঙ্কা থেকে রাজধানীসহ সারাদেশে বড় ধরনের নাশকতার ষড়যন্ত্র করছে। জনগণকে ভোটের মাধ্যমে এ ষড়যন্ত্রের বিরুদ্ধে জবাব দিতে হবে।
এক প্রশ্নের জবাবে রহমান বলেন, জাতীয় নির্বাচনের তফশিল ঘোষণার পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য বাহিনী নির্বাচন কমিশন (ইসি)’র নির্দেশে চলে। ড. কামাল দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে উস্কানীমূলক বক্তব্য দিচ্ছেন।