বাসস ক্রীড়া-১১ : পিএসজিকে নঁতে বাঁধা পার করে দিলেন এমবাপ্পে

156

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ফ্রান্স-লীগ ওয়ান
পিএসজিকে নঁতে বাঁধা পার করে দিলেন এমবাপ্পে
প্যারিস, ২৩ ডিসেম্বর ২০১৮ (বাসস/এএফপি): কিলিয়ান এমবাপ্পের একমাত্র গোলে শনিবার নঁতের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এর ফলে অপরাজিত থেকেই শীতকালীন বিরতিতে গেল প্যারিস জায়ান্টরা। এদিকে আবারো পরাজিত হয়েছে থিয়েরি অঁরির মোনাকো। তলানীর ক্লাব গুইনগ্যাম্প এর কাছে ০-২ গোলে হেরেছে তারা।
ম্যাচের ৬৭তম মিনিটে দূরপাল্লার শটে গোল করেন এমবাপ্পে। যা ছিল মৌসুমে বিশ্বকাপ তারকার ১৩তম গোল। ব্রাজিলে ছুটিতে থাকা নেইমারের সঙ্গে আসরের সর্বোচ্চ গোলদাতার আসনটিও ভাগ করে নিয়েছেন তিনি।
এ জয়ের ফলে ক্লাবের সংগ্রহ শালায় ৪৭ পয়েন্ট জমা রেখেই বিশ্রামে যেতে পারবেন পিএসজি কোচ থমাস টাসেল। তুলসের কাছে ২-১ গোলে হেরে যাওয়া টেবিলের দ্বিতীয় স্থানের ক্লাব লিলির সঙ্গে তাদের ব্যবধান দাঁড়িয়েছে ১৩ পয়েন্টের।
টাসেল বলেন, ‘দলের অগ্রযাত্রা দেখতে পেরে আমি খুশি। এখন আপনি শক্তি অর্জন করতে পারেন। যা পরবর্তী বছরের জন্য ভাল হবে।’
নেইমারের অনুপস্থিতিতে মূল একাদশে সুযোগ পাওয়া এ্যাঞ্জেল ডি মারিয়া দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেয়ার দারুণ একটি সুযোগ পেয়েছিলেন। তবে দারুণ দক্ষতায় তাকে রুখে দেন নঁতের গোলরক্ষক চিপ্রিন টাটারুসানু। আর্জেন্টাইন তারকার ফিরতি প্রচেষ্টাও ব্যর্থ হয় ক্রস বারে লেগে।
এদিকে টেবিলের তৃতীয় স্থানধারী লিয়ঁ এদিন ১-১ গোলে ড্র করেছে চতুর্থ অবস্থানে থাকা মন্টফিলারের সঙ্গে। ম্যাচে গোল করেছেন দুই দলের অধিনায়ক। ৬৭তম মিনিটে গোল করে লিয়ঁকে এগিয়ে দেন নাবিল ফেকির। ৮১তম মিনিটে দর্শনীয় এক হেডে গোলটি পরিশোধ করে দেন রুবেন এগুইলার।
থিয়েরি অঁরির মোনাকোর বিপক্ষে ৬৮তম মিনিটে গোল করে গুইনগ্যাম্পকে এগিয়ে দেন মার্কাস থুরাম। ৭৫তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন নোলান রোয়াক্স। খেলা শেষে অঁরি বলেন, ‘আমি ভাল একটি ছুটি কাটাতে পারব না। এখন আপনাকে কাজ করতে হবে নিজের সেরাটা বের করে আনার জন্য।’
২০১৭ সালের লীগ চ্যাম্পিয়ন মোনাকো এখন লীগের ১৮ ম্যাচে অংশ নিয়ে সংগ্রহ করেছে মাত্র ১৩ পয়েন্ট। একেবারেই তলানীতে থাকা গুইনগ্যাম্প এর চেয়ে দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকলেও রয়েছে রেলিগেশন জোনে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/মোজা/স্বব