মেসি, ডেম্বেলের গোলে শীর্ষে থেকেই শীতকালীন বিরতিতে বার্সেলোনা

178

মাদ্রিদ, ২৩ ডিসেম্বর ২০১৮ (বাসস) : এস্পানেয়লকে ২-০ গোলে পরাজিত করে শীতকালীন বিরতির আগে লা লিগা টেবিলের শীর্ষে থাকা নিশ্চিত করেছে বার্সেলোনা। এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে তিন পয়েন্ট এগিয়ে থেকেই বড়দিন ও নতুন বছর উদযাপন করবে কাতালান জায়ান্টরা।
ক্যাম্প ন্যুতে শনিবার প্রথমার্ধে ওসমানে ডেম্বেলে ও লিয়নেল মেসির গোলে আর্নেস্টো ভালভার্দের দলের জয় নিশ্চিত জয়। আর এই জয়ের মাধ্যমে এ্যাথলেটিকোকে পিছনে ফেলে ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে থাকলো বার্সা। এন্টোনিও গ্রিজম্যানের পেনাল্টিতে এস্পানেয়লকে ১-০ গোলে পরাজিত করে দিনের শুরুতে কষ্টার্জিত জয় পেয়েছে এ্যাথলেটিকো।
ম্যাচ শেষে বার্সা কোচ ভালভার্দে বলেছেন, ‘প্রথমার্ধে আমরা তাদের রক্ষনভাগকে ভালভাবেই ট্যাকেল করেছি। যে কারনে গোলগুলো এসেছে।’
ম্যাচের নয় মিনিটে মেসির শট সেল্টা গোলরক্ষক রুবেন ব্ল্যাঙ্কো আটকে দিলে ফিরতি বলে ডেম্বেলে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন। বিরতির ঠিক আগে জোর্দি আলবার দারুন একটি পাস থেকে ব্যবধান দ্বিগুন করেন মেসি। এটি ছিল মৌসুমে মেসির ১৫তম গোল। পুরো ম্যাচেই আর্জেন্টাইন তারকার সাথে আলবার দারুন একটি বোঝাপড়া চোখে পড়েছে। লেফট ব্যাক আলবার পাস থেকেই মূলত ডেম্বেলের গোলের আগে মেসি শটটি নিয়েছিলেন। ভালভার্দে বলেন, মেসি ও আলবা মাঝে মাঝেই একে অপরের সাথে দারুন সমন্বয় করে খেলে থাকে। তারা একে অপরকে বেশ ভাল বোঝে। আশা করছি এই ধারাবাহিকতা ভবিষ্যতেও বজায় থাকবে।
ম্যাচের ৬০ মিনিটে লুইস আলবার আরেকটি দারুন পাস থেকে লুইস সুয়ারেজ গোলের সুযোগ নষ্ট করেন। কিন্তু গোল না পেলেও সেল্টার কাছে বেশ কঠিন পরীক্ষাই দিতে হয়েছে বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান।
এর আগে দিনে শুরুতে ৫৬ মিনিটে স্পট কিক থেকে গ্রিজম্যানের গোলে এস্পানেয়লের বিপক্ষে কোনরকমে রক্ষা পেয়েছে দিয়েগো সিমিয়োনের দল। এই নিয়ে টানা ১৪ লিগ ম্যাচে অপরাজিত থাকলো এ্যাথলেটিকো। ম্যাচ শেষে এ্যাথলেটিকো অধিনায়ক দিয়েগো গোডিন বলেছেন, আমরা যাই খেলিনা কেন গুরুত্বপূর্ণ হচ্ছে শেষ পর্যন্ত জয়ী হওয়া। তিন পয়েন্ট নিয়ে দুই সপ্তাহের শীতকালীন বিরতিতে যাচ্ছি, এতেই আমরা খুশী।