অস্ট্রেলিয়া বিশ্বকাপ দলে ডাক পেলেন ম্যাকলারেন

298

সিডনি, ২ মে, ২০১৮(বাসস/এএফপি): বিস্ময়করভাবে বাদ পড়ার পর ইনজুরি ব্যাকআপ হিসেবে তুরস্কে চলমান অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন ইন ফর্ম স্ট্রাইকার জ্যামি ম্যাকলারেন। অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশন আজ এ কথা জানিয়েছে।
কোচ বার্ট ফন মারউইক ঘোষিত ৩২ সদস্যের প্রাথমিক দলে রাখা হয়েছিল জার্মানে খেলা এ তারকা ফুটবলারকে। তবে এ বছর ধার হিসেবে স্কটল্যান্ডের হিবার মিয়ানে অনেক গোল করা সত্ত্বেও ৩২ থেকে ২৬-এ কমিয়ে আনা দলে জায়গা হয়নি তার।
ফরোয়ার্ড টমি জুরিচের ইনজুরি নিয়ে সন্দেহ সৃষ্টি হওয়ায় তিনি আন্টালিয়ায় দলের সঙ্গে যোগ দেন।
কোচ হল্যান্ডের ফন মারউইক জানিয়েছেন আগামী ৪ জুন ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার আগে তিনি এ সপ্তাহ ম্যাকলারেনের ফর্ম পর্যালোচনা করবেন।
তিনি বলেন, ‘গত তিন সপ্তাহ যাবত টমি জুরিচের হাঁটুতে কিছুটা সমস্যা হচ্ছে, যা আমাদের মেডিকেল দল মনিটরিং করছে। আশা করছি টমি অনুশীলন করতে পারবে এবং এ সপ্তাহেই অনুশীলন করতে পারবে। তবে একই সঙ্গে তার সুস্থ হতে দেরীও হতে পারে।’
‘যে কারণে আমরা এখন ম্যাকলারেনকে আনার সিদ্ধান্ত নিয়েছি। যাতে চূড়ান্ত দল ঘোষণার আগে সে তার খেলার মান প্রদর্শনের সুযোগ পায়।’
আগামী শনিবার অস্ট্রিয়ার সেন্ট পোলটেন-এ চেক প্রজাতন্ত্রের বিপক্ষে একটি অনুশীলন ম্যাচ খেলবে সকারুজরা। রাশিয়া বিশ্বকাপের আগে ৯ জুন বুদাপেস্টে হাঙ্গেরীর বিপক্ষেও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।
বাসস/এএফপি/স্বব/১৬১৫/মোজা/এমএইচসি