বাসস রাষ্ট্রপতি-১ : বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট প্রতিভাবান খেলোয়াড় তৈরিতে সহায়ক হবে : রাষ্ট্রপতি

360

বাসস রাষ্ট্রপতি-১
রাষ্ট্রপতি-বঙ্গবন্ধুকাপ
বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট প্রতিভাবান খেলোয়াড় তৈরিতে সহায়ক হবে : রাষ্ট্রপতি
ঢাকা, ২২ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট দেশব্যাপী ফুটবলকে আরো জনপ্রিয় করে তোলার পাশাপাশি প্রতিভাবান খেলোয়াড় তৈরিতে সহায়ক হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ কথা বলেন। আগামীকাল ২৩ ডিসেম্বর থেকে এ টুর্নামেন্ট শুরু হবে।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রথমবারের মতো ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)’ আয়োজন করেছে জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন।
রাষ্ট্রপতি বলেন, ফুটবল বৈশ্বিকভাবে ব্যাপক পরিচিত ও অত্যন্ত জনপ্রিয় একটি খেলা। বাংলাদেশেও জনপ্রিয়তার দিক থেকে ফুটবল অনেক এগিয়ে। তৃণমূলে এই উন্মাদনাকে ছড়িয়ে দিতে অনূর্ধ্ব ১৭ বছর বয়সী খেলোয়াড়দের এই টুর্নামেন্ট অত্যন্ত সময়োপযোগী।
তিনি বলেন, খেলাধুলা নির্মল বিনোদনের উৎস। যুবদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকা-ে অংশগ্রহণ খুবই সহায়ক। ফুটবলের এই মহাযজ্ঞ যুব সম্প্রদায়কে ক্রীড়ায় সম্পৃক্ত রেখে তাদের মানবিক বিকাশে ভূমিকা রাখার পাশাপাশি ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিনি অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকল খেলোয়াড়, কর্মকর্তা ও ক্রীড়ামোদী দর্শকসহ এর আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, তৃণমূল থেকে প্রতিভাবান তরুণ ফুটবলারদের তুলে আনার পাশাপাশি দেশের ফুটবলের সার্বিক মানোন্নয়নে এ টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)- ২০১৮’ এর সার্বিক সফলতা কামনা করেন।
বাসস/তবি/এমআর/১৯৫০/এএএ