বাসস দেশ-১৯ : জামায়াতের ২৫ নেতার প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে শহীদ সন্তানদের স্মারকলিপি

323

বাসস দেশ-১৯
জামায়াত-প্রার্থিতা
জামায়াতের ২৫ নেতার প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে শহীদ সন্তানদের স্মারকলিপি
ঢাকা, ২২ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতে ইসলামীর ২৫ নেতার প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) স্মারকলিপি দিয়েছে মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১।
আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আজ বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কাছে লেখা স্মারকলিপি জমা দেয় সংগঠনের নেতারা।
সংগঠনের সভাপতি শাহীন রেজা নূর ও সহ-সভাপতি আসিফ মুনীর তন্ময় স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়েছে- ইতোপূর্বে হাইকোর্ট জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ও বাতিল ঘোষণা করেছে। এ ছাড়া ১৯৭১ সালে দেশবিরোধী ভূমিকার জন্য জামায়াতে ইসলামীকে অপরাধী দল আখ্যায়িত করে দেশের কোন শীর্ষ পদে স্বাধীনতা বিরোধীদের থাকা উচিত নয় বলে মত জানিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। অথচ একটি রাজনৈতিক জোট জামায়াতে ইসলামীর ২৫ নেতাকে মনোনয়ন দিয়েছে। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
এ বিষয়ে দৃঢ় পদক্ষেপ নিতে তারা প্রধান নির্বাচন কমিশনারের কাছে আহ্বান জানান।
সাংবাদিকদের এক প্রশ্নের শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের সন্তান তৌহিদ রেজা নূর বলেন, আমরা পর্যবেক্ষণ করছি। আমাদের দাবি জানিয়ে গেলাম। পরবর্তীতে আমরা কী পদক্ষেপ নেব তা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেয়া হবে।
তিনি বলেন, আমরা শুধু জামায়াতে ইসলামী নয়, সব যুদ্ধাপরাধী সংগঠনের সদস্য ও আদর্শে বিশ্বাসীদের রাষ্ট্রীয় কোন পদে দেখতে চাই না।
এর আগে গৌরব ‘৭১ নামের একটি সংগঠন জামায়াত নেতাদের প্রার্থিতা বাতিল চেয়ে কমিশনের কাছে স্মারকলিপি দেয়।
বাসস/এএসজি/এমএসএইচ/১৮৪৫/-আরজি