জরিমানার কবলে পড়লো বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ

263

ঢাকা, ২২ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ধীর গতির বোলিং-এর দায়ে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ উভয় দলকেই জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রতি ওভারের জন্য দুই অধিনায়ককে তাদের ম্যাচ ফি’র ২০ শতাংশ ও খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানা গুনতে হবে। গতরাতে আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
ঢাকায় দ্বিতীয় টি-২০ ম্যাচে নির্ধারিত সময়ের নিজেদের বোলিং ইনিংস শেষ করতে পারেনি বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ কোন দলই। নির্ধারিত সময়ের চেয়ে ১ ওভার বেশি সময় নিয়েছে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ২ ওভার।
তাই আইসিসির ২.২২.১ অনুচ্ছেদ অনুযায়ী নির্ধারিত সময়ের সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে প্রতি ওভারের জন্য অধিনায়ককে ম্যাচ ফি’র ২০ শতাংশ ও দলের অন্যান্য খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানার বিধান রয়েছে।
তাই বাংলাদেশ ১ ওভার বেশি সময় নেয়ায় দলের অধিনায়ক সাকিব আল হাসানকে ম্যাচ ফি’র ২০ শতাংশ ও অন্যান্য খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানা গুনতে হবে। আর ওয়েস্ট ইন্ডিজের ২ ওভার বেশি সময় লাগায়, তাদের অধিনায়ক কালোর্স ব্র্যার্থওয়েটকে ৪০ শতাংশ ও অন্যান্য খেলোয়াড়দের ২০ শতাংশ জরিমানা গুনতে হবে।
তবে আগামী এক বছরের মধ্যে আবারো একই অন্যায় করলে সাকিব ও ব্রার্থওয়েটকে এক ম্যাচ নিষিদ্ধ হতে হবে।
সিরিজের দ্বিতীয় টি-২০ ৩৬ রানে জিতেছিলো বাংলাদেশ। প্রথম ম্যাচ ৮ উইকেটে জিতে ওয়েস্ট ইন্ডিজ।