লালমনিরহাটে যক্ষ্মা নিয়ন্ত্রণে নাটাবের মতবিনিময় সভা

227

লালমনিরহাট, ২১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : ‘নেতৃত্ব চাই যক্ষ্মা নির্মূলে, ইতিহাস গড়ি সবাই মিলে’Ñ এই শ্লোগানকে সামনে রেখে জেলায় যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণে সুশীল সমাজের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বেলা ১১টায় বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি লালমনিরহাট জেলা শাখার আয়োজনে সাপ্তাহিক লালমনিরহাট বার্তা অফিসের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
গেরিলা লিডার ও সাপ্তাহিক লালমনিরহাট বার্তার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম কানুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন পরিচালক ডাঃ জাহাঙ্গীর আলম, নাটাবের রংপুর বিভাগীয় প্রতিনিধি কাওছার উদ্দিন, সিনিয়র সাংবাদিক ও সময় টিভির জেলা প্রতিনিধি মোফাখ্খায়রুল ইসলাম মজনু, সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীন প্রমুখ।
সভায় ডাঃ ডাঃ জাহাঙ্গীর আলম বলেন, আপনার পরিচিত কারো হলে যক্ষ্মা তার চিকিৎসা এখনই নিশ্চিত করতে হবে। কেননা যক্ষ্মা একটি প্রাচীন ঘাতক ব্যাধি। এ পর্যন্ত বাংলাদেশে বহু মানুষ এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। এক সময় এ রোগের চিকিৎসা ছিল না। বর্তমানে যক্ষ্মার চিকিৎসা এবং ওষুধ বিনামুল্যে পাওয়া যায়।
যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণে সুশীল সমাজের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৩০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।