বাজিস-১০ : শিমুলিয়া ঘাটে যানজট

304

বাজিস-১০
শিমুলিয়া-যানজট
শিমুলিয়া ঘাটে যানজট
মুন্সীগঞ্জ, ২০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : শিমুলিয়া ঘাটে পারপারে অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যানবাহন। এতে যানজটের সৃষ্টি হয়েছে। সন্ধ্যায় এই রিপোর্ট লেখার সময় কনকনে শীতে বহু যাত্রী পারপারে অপেক্ষায় রয়েছেন এবং তারা দুভোর্গ পোহাচ্ছেন।
ঘন কুয়াশার কারণে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশ পথ শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে সকালে ৩ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় যানজট বৃদ্ধি পায়। তবে সন্ধ্যায় আরও বেড়ে যায় যানজট।
শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির ম্যানেজার আব্দুল আলিম জানান, বৃহস্পতিবার ভোর ৫টা থেকে এ নৌ-রুটের পদ্মার আববাহিকা কুয়াশাচ্ছন হয়ে পড়লে নৌরুটের চলাচলরত ১৬টি ফেরিই বন্ধ করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এ সময়ে কপোতী, ড্রাম ফেরি লেটিং ও যমুনা ফেরীকে যানবাহনসহ মাঝ পদ্মায় নোঙ্গর করতে বাধ্য হয় ফেরীর মাস্টার ও চালকরা। অপরদিকে বিপুল সংখক পরিবহনসহ রোরো ফেরী এনায়েতপুরী, জাহাঙ্গীর, কেটাই কাকলী ও ড্রাম ফেরী রামশ্রীসহ বেশ কটি ফেরী লোড অবস্থায় শিমুলিয়া ও কাঠাঁলবাড়ী ঘাটে অপেক্ষা করতে থাকে। পরে সকাল ৮ টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরিগুলো ঘাট থেকে নিজ নিজ গন্তব্যে ছেড়ে যায়। তবে যানজট অব্যাহত রয়েছে।
বাজিস/ সংবাদাতা/২০৩৫/মরপা