বাসস ক্রীড়া-১৩ : বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

171

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-ক্লাব-বিশ্বকাপ
বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ
মাদ্রিদ, ২০ ডিসেম্বর ২০১৮ (বাসস/এএফপি): মাত্র ১১ মিনিটের মধ্যে গ্যারেথ বেলের হ্যাট্রিকে ভর করে জাপানের ক্লাব কাশিমা অ্যান্টলার্সকে ৩-১ গোলে হারিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।
বুধবার আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্টিত ক্লাব বিশ্বকাপের সেমি-ফাইনালে ৪৪, ৫৩ ও ৫৫তম মিনিটে গোল তিনটি করেছেন হ্যাট্রিক ম্যান বেল। এই জয়ে রেকর্ড সংখ্যাক টানা তৃতীয় এবং সর্বমোট চতুর্থবারের মত ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের পথে রয়েছে স্প্যানিশ জায়ান্টরা।
বর্তমানে এই আসরে শিরোপা জয়ের দিক থেকে বার্সেলোনার সহাবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। দুই দলই এর আগে সর্বমোট তিনবার করে জিতে নিয়েছে ক্লাব বিশ্বকাপের শিরোপা। আগামী শনিবার ফাইনালে যদি স্বাগতিক আল আইনকে হারাতে পারে, তাহলে তারাই সর্বাধিক শিরোপা জয়ের আসনে আরোহন করবে।
পায়ের গোড়ালির সমস্যার কারণে গত সপ্তাহের শেষভাগে রায়ো ভায়োকানোর বিপক্ষে রিয়ালের হয়ে খেলতে পারেননি বেল। ম্যাচটিতে ১-০ গোলে জয়লাভ করেছিল রিয়াল। তবে গতকাল মাঠে নেমে তিনিই একে একে গোল করে দলকে এগিয়ে নেন।
৪৪তম মিনিটে বেল-মার্সেলোর দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় রিয়াল। সতীর্থকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়েন ওয়েলস ফরোয়ার্ড। পরে ব্রাজিলিয়া ডিফেন্ডারের ক্রসের বল ধরে বেলের নেওয়া শট পোস্টে লেগে ঠিকানা খুঁজে পায় (১-০)।
দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও দুবার বল জালে পাঠিয়ে দলের জয় অনেকটাই নিশ্চিত করে করে দেন ওয়েলস সুপার স্টার। সঙ্গে পূরণ করেন মৌসুমে নিজের প্রথম হ্যাটট্রিক। ৫৩তম মিনিটে প্রতিপক্ষের ভুলে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে বল জালে পাঠান বেল (২-০)। দুই মিনিট পর মার্সেলোর পাস থেকে বল পেয়ে ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড বাঁ-পায়ের জোরালো শটে লক্ষ্য ভেদ করেন (৩-০)।
ম্যাচের ৭৮তম মিনিটে নিচু শটে রিয়ালের গোলরক্ষক কোর্তোয়াকে পরাস্ত করেন জাপানের মিডফিল্ডার শমা দই (৩-১)।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩০/মোজা/স্বব