প্রথম রাউন্ডেই বিদায় নিলেন ভেনাস উইলিয়ামস

276

প্যারিস, ২৮ মে, ২০১৮ (বাসস) : চাইনিজ খেলোয়াড় ওয়াং কিয়াংয়ের কাছে পরাজিত হয়ে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকেই হতাশাজনক বিদায় নিয়েছেন সাবেক নাম্বার ওয়ান ভেনাস উইলিয়ামস।
৩৭ বছর বয়সী নবম বাছাই ভেনাস কার্যত ওয়াংয়ের কাছে দাঁড়াতেই পারেননি। ৬-৪, ৭-৫ গেমে পরাজিত হয়ে ভেনাসকে বিদায় নিতে হয়েছে। মূলত গত বছর রোলা গ্যাঁরোতে ভেনাসের কাছে প্রথম রাউন্ডে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন ওয়াং। ঠিক এক বছর পরে অনেকটা প্রতিশোধই নিলেন বিশ^ র‌্যাঙ্কিংয়ের ৯১তম স্থানে থাকা এই চাইনিজ খেলোয়াড়। সাতবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ভেনাস এই নিয়ে দুটি মেজর টুর্নামেন্টেই একটু আগে ভাগেই বিদায় নিলেন। ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডনের ফাইনালে খেলেছিলেন এই মার্কিন তারকা।
অন্যদিকে ওয়াং কিয়াং কখনই কোন স্ল্যামের তৃতীয় রাউন্ডে উঠতে পারেননি। দ্বিতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার পেট্রা মারটিচ।
এককের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়ে ভেনাস এখন টুর্নামেন্টের ডাবলসের মনোনিবেশ করবেন। সেখানে তিনি ছোট বোন সেরেনা উইলিয়ামসের সাথে জুটি বেঁধে কোর্টে নামবেন। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের পরে কণ্যা সন্তানের জন্মের কারনে আর কোন গ্র্যান্ড স্ল্যামে অংশ নিতে পারেননি সেরেনা।