বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইউজিসি’র দুই কোটি টাকার চেক হস্তান্তর

391

ঢাকা, ২০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই কোটি টাকা দিয়েছে।
ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের ধানমন্ডিস্থ বাসভবনে আজ এ চেক হস্তান্তর করা হয়। এ অর্থ বেতন ও আনুসঙ্গিক ব্যয় বহনের জন্য বিশ্ববিদ্যালয়কে বরাদ্দ দেয়া হয়েছে।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ শামসুদ্দিন আহমেদ ইউজিসি চেয়ারম্যানের কাছ থেকে ২০১৮-১৯ অর্থ বছরের জন্য বরাদ্দকৃত অর্থের চেকটি গ্রহণ করেন।
চেক হস্তান্তর অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান বলেন, বিশ্ববিদ্যালয়টি শিগগিরই শিক্ষা কার্যক্রম শুরু করবে এবং এর প্রতিষ্ঠাসহ বিভিন্ন ক্ষেত্রে ইউজিসি থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে। দক্ষ মানবসম্পদ তৈরিতে এ বিশ্ববিদ্যালয়টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক (বাজেট) মো. রফিকুল আলম এবং প্রশাসন বিভাগের উপ-সচিব মো. শাহিন সিরাজ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুনন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান উপস্থিত ছিলেন।
সম্প্রতি জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিসারিজ কলেজকে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা হয়।