বাসস ক্রীড়া-১১ : ফরচুনার কাছে দুঃখজনকভাবে হেরে গেল শীর্ষ পয়েন্টধারী ডর্টমুন্ড

213

বাসস ক্রীড়া-১১
ফুটবল-বুন্দেসলীগা
ফরচুনার কাছে দুঃখজনকভাবে হেরে গেল শীর্ষ পয়েন্টধারী ডর্টমুন্ড
বার্লিন, ১৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : রেলিগেশনের দ্বারপ্রান্তে থাকা ফরচুনা ডসেলডর্ফের কাছে শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে গেছে বুন্দেসলীগায় টেবিলের শীর্ষ পয়েন্টধারী বরুশিয়া ডর্টমুন্ড। ২-১ গোলের এই পরাজয়টিই এবারের লীগে ডর্টমুন্ডের প্রথম হার।
এই হারের কারণে নিজেদের অবস্থানে কোন হেরফের না হলেও ব্যবধান কমে গেছে টেবিলের দ্বিতীয়স্থানে থাকা বরুশিয়া মনচেনগ্লাডবাচের সঙ্গে। দিনের শুরুতে নুরেনবার্গের বিপক্ষে ২-০ গোলে জয় পাওয়া ক্লাবটি এখন বরুশিয়ার সঙ্গে ছয় পয়েন্টের ব্যবধানে চলে এসেছে। আগামী শুক্রবার ডর্টমুন্ড সফরে গিয়ে এই ব্যবধান আরো কমিয়ে আনার সুযোগ রয়েছে গ্লাডবাচের।
ডসেলডর্ফের স্পিয়ের এ্যারেনায় শুরুতে মার্কো রুইসের দেয়া গোলটি অফসাইডের কারণে বাতিল হওয়ার আক্ষেপে পুড়েছে ডর্টমুন্ড। সেই যন্ত্রণা আরো বেড়ে যায় যখন এক গোল হজম করে পিছিয়ে পড়ে শীর্ষ পয়েন্টধারীরা। ২২তম মিনিটে গোল করে ফরচুনাকে লীড এনে দেন ডোডি লুকেবাকিও। এতে হক চকিয়ে যায় ডর্টমুন্ড।
প্রথমার্ধে পিছিয়ে থেকে বিরতিতে যাবার পর নতুন করে যখন তারা সমতায় ফেরার চেষ্টা করছিল তখন পড়ে যায় আরো অসহায় অবস্থানে। কারণ ৫৬ মিনিটে সফরকারীদের জালে ফের বল পাঠিয়ে দেন জিমের। এতেই দ্বিগুণ ব্যবধানে পৌছে যায় ফরচুনা। শেষ পর্যন্ত ৮১তম মিনিটে প্যাকো আলকাসের একটি গোল পরিশোধ করলেও সমতায় ফেরা হয়নি ডর্টমুন্ডের। ফলে হার নিয়েই ফিরে আসে শিরোপা প্রত্যাশীরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯০৫/-স্বব