বাসস দেশ-৪ : বিএনপি-ঐক্যফ্রন্টের আসল মুখোশ খুলে গেছে : মেনন

132

বাসস দেশ-৪
মেনন-ঐক্যফ্রন্ট
বিএনপি-ঐক্যফ্রন্টের আসল মুখোশ খুলে গেছে : মেনন
ঢাকা, ১৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে বিএনপি-ঐক্যফ্রণ্টের দুই ইশতেহারের বৈপরীত্যই তাদের আসল মুখোশ খুলে গেছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দেশের মানুষ এই প্রতারণাকেই দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করবে।
সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন আজ রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন,‘গত দুইদিনে বিএনপি ও ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহারে দুই সুর প্রকাশ পেয়েছে। এ ইশতেহারে যুদ্ধাপরাধীদের বিচার অব্যাহত রাখার কথা বলা হলেও বিএনপি’র ইশতেহারের বিষয়ে তারা নিশ্চুপ ছিলেন। যেখানে ২৫ জন জামায়াতের প্রার্থী ধানের শীষ নিয়ে নির্বাচন করছে, সেখানে বিএনপি’র ইশতেহারে যুদ্ধাপরাধীদের নিয়ে কিছু থাকবে না সেটাই স্বাভাবিক।’
সরকারি চাকরিতে প্রবেশ প্রসঙ্গে মেনন বলেন, ‘তাদের ইশতেহারে তরুণ সমাজের ভোটের আশায় সরকারি চাকরিতে কোন বয়সই থাকবে না বলে উল্লেখ করে পক্ষান্তরে তারা তরুণ সমাজকেই বঞ্চিত করেছে। কিন্তু দেশের যুব সমাজ তাদের এই প্রতারণার কৌশল খুব দ্রুতই বুঝতে পেরেছে। নির্বাচনেও এর প্রভাব তারা ঠিকই বুঝতে পারবে।’
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে মতবিনিময় সভায় উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া সভাপতিত্ব করেন।
সভায় বক্তৃতা করেন,বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক নাজমুল করিম মানিক,চর্ম ও যৌন বিশেষজ্ঞ অধ্যাপক কামরুল হাসান জাকি, বঙ্গবন্ধু মেডিকেল নার্সেস সুপারিনটেন্ডেন্ট শান্ত¦না রানী হালদার প্রমুখ।
বাসস/তবি/এসএস/১৫১৫/এমএবি