সকল প্রার্থীর জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করার আহ্বান সিইসি’র

408

চট্টগ্রাম, ১৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আসন্ন সাধারণ নির্বাচনে সকল প্রার্থীর জন্য সমান সুবিধা নিশ্চিত করতে রিটার্নিং কর্মকর্তা এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। সিইসি বলেন, সকল প্রার্থীর জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করা আপনাদের দায়িত্ব। আইনের মধ্যে কাউকে বঞ্চিত অথবা কাউকে বিশেষ কোন সুবিধা দেয়া উচিত হবে না। তিনি আজ বিকেলে একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম ডিভিশনে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের সাথে বৈঠকে বক্তৃতাকালে এ কথা বলেন। সিইসি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হয়েছে এবং প্রার্থীরা এখন তাদের নির্বাচন প্রচারণা করতে পারছে।
তিনি বলেন, দেশে এখন নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। কিছু কিছু ক্ষেত্রে অপ্রীতিকর ঘটনা ঘটলেও সবকিছুই এখন ঠিক রয়েছে। লেভেল প্লেয়িং ফিল্ড বিরাজ করছে। সকলেই নির্বাচনী প্রচারণা চালাতে পারছে। এ বছরে উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছে। তিনি পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে নির্বাচনী কোড মেনে চলতে তাদের প্রতি আহ্বান জানান। সিইসি বলেন, নির্বাহী এবং জুডিশিয়াল মেজিস্ট্রেট মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করছেন এবং প্রার্থীরা তাদের কাছে তাদের অভিযোগ পেশ করছেন।
ইসি সচিব হেলাল উদ্দিন আইন-শৃংখলা বজায় রাখতে এবং নির্বাচনী শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে তাদের প্রতি নির্দেশ দিয়ে সকল প্রার্থী যাতে নির্বাচনী প্রচারণা চালাতে পারে এ লক্ষ্যে পদক্ষেপ গ্রহণেরও আহ্বান জানান। তিনি কেউ যাতে ভোটারদের প্রতি প্রভাব বিস্তার করতে না পারে সেটি নিশ্চিত করারও নির্দেশ দেন।
বৈঠকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটান পুলিশ কমিশনার মাহবুবুর রহমান, নাজমু হক, বাংলাদেশ নৌবাহিনী চট্টগ্রাম জোনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনাে রল আদিল চৌধুরী, বিজিবি’র রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব চৌধুরী, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের ভারপ্রাপ্ত কমান্ডার চট্টগ্রাম বিভাগের আইটি জেলার জেলা প্রশাসকগণ এবং পুলিশ সুপারগণসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।