ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া (ইউটিএম) প্রতিনিধি দলের ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

468

ঢাকা, ১৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া (ইউটিএম)-এর সাত সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ বিশ্ববিদ্যালয় মজুরী কমিশন (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সঙ্গে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেছে।
ম্যানেজিং ডিরেক্টর এন্ড চিফ এক্সিউটিভ অফিসার অধ্যাপক আইআর. ড. মোহাম্মদ আজরাই বিন কাশিম ইউটিএম প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, চেয়ার, স্কুল অব কেমিক্যাল এন্ড এনার্জি ইঞ্জিনিয়ারিং প্রফেসর ড. মোহাম্মদ গাজালি বিন মোহাম্মদ নওয়াই, স্কুল অব প্রফেশনাল কন্টিনিউইং এডুকেশন চেয়ার প্রফেসর ড. ওথম্যান চি পোয়ান, জেনারেল ম্যানেজার, ট্রান্সন্যাশনাল এডুকেশন ডিভিশন, ইউটিএম মিস. এঞ্জেলা পক উই ফান ও মি. জুলতিফ্লি বিন ওসমান, ম্যানেজিং ডিরেক্টর নলেজ হাব সৈয়দ এম আরিফুল হাসান এবং নলেজ হাব ডিরেক্টর মো. মাসুদ রানা।
এ সময় অনুষ্ঠানে ইউজিসি সদস্য এবং উচ্চ পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
উচ্চশিক্ষার মানোন্নয়ন এবং আন্তর্জাতিকীকরণের জন্য বক্তারা বাংলাদেশ এবং ইউটিএম-এর মধ্যকার উচ্চশিক্ষার বিভিন্ন দিক বিশেষ করে সহযোগিতামূলক গবেষণা, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের পেশাগত দক্ষতার উন্নয়ন, সময়োপযোগী গবেষণা প্রকল্প এবং স্টুডেন্টস ও ফ্যাকাল্টি এক্সেঞ্জ প্রোগ্রাম বিষয়ে ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে আলোচনা হয়।
ইউজিসি চেয়ারম্যান প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন যে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সর্বদা উচ্চশিক্ষার আন্তর্জাতিকীকরণের জন্য বৈদেশিক সহযোগিতাকে স্বাগত জানায়। তিনি এ ব্যাপারে প্রতিনিধিদলকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।