বাসস দেশ-২২ : ইউজিসিতে ‘বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

144

বাসস দেশ-২২
ইউজিসি-কর্মশালা
ইউজিসিতে ‘বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
ঢাকা, ১৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) আওতাধীন কোয়ালিটি এসিউরেন্স ইউনিট (কিউএইউ) আয়োজিত ‘বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক, শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব জনাব মো. সোহরাব হোসাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা ও অধ্যাপক ড. মো. আখতার হোসেন।
প্রধান অতিথি শিক্ষা সচিব বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের টিকে থাকার জন্য উচ্চশিক্ষার গুণগত মান নিশ্চিতকরণের লক্ষ্যে ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক খুবই জরুরি। তিনি বক্তব্যে দেশের জনগোষ্ঠীকে জনসম্পদে রূপান্তর করার উপরও গুরুত্বারোপ করেন।
অনুষ্ঠান সভাপতি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের উচ্চশিক্ষা ক্ষেত্রে বিপ্লব সাধিত হয়েছে। এখন আমাদের উচ্চশিক্ষার মান নিশ্চিত করা প্রয়োজন। দেশের নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান ও দক্ষতায় গড়ে তোলার লক্ষ্যে তিনি শিক্ষা তথা উচ্চশিক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে একত্রে কাজ করার উদাত্ত আহবান জানান।
এ সময় পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত এনডিসি, প্রকল্প পরিচালক, উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প, ড. মোঃ মোকলেছুর রহমান, সিনিয়র অপারেশনস অফিসার, বিশ্ব ব্যাংক এবং শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি, বিশ্ব ব্যাংক ও উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এসই/১৮০৮/কেএমকে