বাসস দেশ-১৫ : উন্নয়নশীল দেশগুলোর কাছে বাংলাদেশ একটি রোলমডেল : মুহিত

145

বাসস দেশ-১৫
বাংলাদেশ-রোলমডেল
উন্নয়নশীল দেশগুলোর কাছে বাংলাদেশ একটি রোলমডেল : মুহিত
ঢাকা, ১৭ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : অর্থনৈতিক ও সামাজিক খাতে অভাবনীয় সাফল্য বিশ্বব্যাপী উন্নয়নশীল দেশগুলোর কাছে বাংলাদেশকে একটি রোলমডেলে পরিণত করেছে।
রোববার ডেনমার্কের কোপেন হেগেনে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানে ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহম্মদ আব্দুল মুহিত এ কথা বলেন।
‘অর্জিত এই রোল মডেলের নেপথ্যে রয়েছে দৃঢ় নেতৃত্বগুণ আর উদ্যমী মানুষের পরিশ্রম’ এ কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুর সক্রিয় নির্দেশনায় লাখ শহিদের রক্তের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতা একটি জ্ঞাননির্ভর ডিজিটাল মধ্যম আয়ের দেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প-২০২১ বাস্তবায়নে জাতিকে অনুপ্রেরণা যোগাবে।
জাতির পিতার শততম জন্মবার্ষিকীতেই একটি মধ্যম আয়ের দেশে পরিণত হয়ে তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের পথে বাংলাদেশ এক ধাপ এগিয়ে যাবে বলেও জানান তিনি।
রাষ্ট্রদূত দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন। শুরুতে মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন স্বাধীকার আন্দোলনে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে স্বাধীনতা যুদ্ধে নারীর অবদান ও আত্মত্যাগের ওপর নির্মিত একটি প্রমাণ্যচিত্র প্রদর্শিত হয়।
এদিন ডেনমার্কে বসবাসরত রাজনীতিক ব্যক্তিত্ব, মুক্তিযোদ্ধা, শিল্পী, সরকারি-বেসরকারি ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কর্মরত প্রবাসী বাংলাদেশিরা সপরিবারে অনুষ্ঠানে অংশ নেন।
বাসস/সবি/এসএস/১৮৪০/-জেজেড