বাসস ক্রীড়া-১৩ : মিলিকের বিলম্বিত গোলে জয় পেল নেপোলি

119

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-ইতালী-সিরি এ
মিলিকের বিলম্বিত গোলে জয় পেল নেপোলি
মিলান, ১৭ ডিসেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : ইনজুরি টাইমে পোলিশ স্ট্রাইকার আর্কাদিসুজ মিলিকের দেয়া গোলে কাগলিয়ারির বিপক্ষে জয়লাভ করেছে নেপোলি। রোববার ইতালীয় ফুটবল সিরি এ লীগের ম্যাচে ফ্রি কিক থেকে চমৎকার বাঁকানো শটে গোল করেন তিনি। এই জয়ের ফলে শীর্ষ পয়েন্টধারী জুভেন্টাসের সঙ্গে আট পয়েন্টের ব্যবধানে ফিরে এসেছে নেপোলি।
ম্যাচের ইনজুরি টাইমে (৯১তম মি.) পাওয়া ফ্রি কিকের বলটি মিলিক এত সুন্দর ও বাঁকানো শটে গোল পোস্টে জড়িয়েছেন, যেটি তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিলনা কাগলিয়ারির গোল রক্ষক এ্যালেসিও ক্রেগনোর।
গত শনিবার তুরিনোর বিপক্ষে বিপক্ষে ১-০ গোলে জয় পেয়ে নেপোলির সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধান রচনা করে টেবিলের শীর্ষে পৌছে গিয়েছিল জুভেন্টাস। জয় সুচক গোলটি করেছিলেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। এটি ছিল পাঁচ বারের বিশ্ব সেরা খেতাব জয়ীর ১১তম গোল।
চ্যাম্পিয়ন্স লীগে লিভারপুলের সঙ্গে ড্র করে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার পর নেপোলিতে আমুল পরিবর্তন এনেছিলেন কোচ কার্লো আনচেলত্তি। কিন্তু স্বাগতিকদের বিপক্ষে ঘাম ঝড়াতে হয়েছে সফরকীরদের।
ম্যাচের ৬৮তম মিনিটে অবশ্য গোল খরা দূর করার একটি সুযোগ পেয়েছিল মিলিক। কিন্তু তার দারুন হেডের বলটি ফিরে আসে বারে লেগে। শেষ পর্যন্ত ওই ফরোয়ার্ডই নেপোলিকে জয়ের বৈতরনী পার করে দিয়েছেন। এটি ছিল লীগে তার অস্টম গোল। পয়েন্ট টেবিলে ১৩তম অবস্থানে থাকা কাগলিয়ারি প্রথমবারের মত এই মৌসুমে নিজেদের মাঠে হারের স্বাদ নিল।
এর আগে অনুষ্টিত লীগের আরেক ম্যাচে টানা আট ম্যাচে জয়হীন থাকার যন্ত্রনা থেকে মুক্তি পেয়েছে ফিওরেন্টিনা। এম্পলিকে ৩-১ গোলে হারিয়েছে তারা। এছাড়া রোমা ৩-২ গোলে জেনোয়াকে, সাম্পদোরিয়া ২-০ গোলে পারমাকে এবং সাসাওলো ২-০ গোলে ফ্রসিননকে পরাজিত করে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫০/স্বব