বাসস দেশ-১৫ : ড. কামালকে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে : বিএফইউজে ও ডিইউজে

141

বাসস দেশ-১৫
কামাল-বক্তব্য
ড. কামালকে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে : বিএফইউজে ও ডিইউজে
ঢাকা, ১৫ ডিসেম্বর, ২০১৮ ( বাসস ) : বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) দেশের গণমাধ্যমকর্মীদের নিয়ে দেয়া বক্তব্যের জন্য ঐক্যফ্রন্টের শীর্ষনেতা এবং গনফোরাম সভাপতি ড, কামাল হোসেনকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়ে তার বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে।
বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী আজ এক বিবৃতিতে এ দাবি জানিয়ে বলেন, “সাংবাদিকদের ‘খামোশ’ বলে হুমকি দিয়ে ও সাংবাদিকতা পেশা সম্পর্কে অশালীন মন্তব্য করে বক্তব্য প্রদানের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেনকে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়ে তার বক্তব্য প্রত্যাহার করতে হবে।”
নেতৃবৃন্দ শুক্রবার বুদ্ধিজীবী স্মৃতিসৌধে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্রের হোতা জামায়াত সর্ম্পকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কামালের অশোভন বক্তব্যের নিন্দা জানিয়ে বলেন, কামাল হোসেনের ঔদ্ধত্যপূর্ণ এ বক্তব্য মত প্রকাশের স্বাধীনতাকে খর্ব করে। প্রশ্ন করা একজন সাংবাদিকের পেশাগত দায়িত্ব। জবাব দেয়া না দেয়া নির্ভর করে উত্তরদাতার উপর। কিন্তু ‘খামোশ’ বলে অশালীন ধমক দিয়ে, ‘কোথায় কাজ করেন? কত টাকা নিয়েছেন? আপনাকে চিনে রাখছি’Ñ বলে ড. কামাল যে হুমকি দিয়েছেন তা মানহানিকর। তার এই বক্তব্য কোনোক্রমেই গ্রহণযোগ্য নয়।
এদিকে সাংবাদিকদের সম্পর্কে কামাল হোসেনের কটুক্তি ও ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে আগামী ১৭ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় যৌথ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএফইউজে ও ডিইউজে। ১৮ ডিসেম্বর, মঙ্গলবার দেশব্যাপী সকল ইউনিয়ন ও সাংবাদিক সংগঠনকে এ কর্মসূচি পালনের আহবান জানিয়েছে বিএফইউজে।
বাসস/সবি/কেসি/১৭১০/কেকে