বাসস দেশ-১৩ : দেশপ্রেম থাকলে উন্নত বাংলাদেশ বিনির্মাণ সম্ভব : আ জ ম নাছির

137

বাসস দেশ-১৩
নাছির-উদ্বোধন
দেশপ্রেম থাকলে উন্নত বাংলাদেশ বিনির্মাণ সম্ভব : আ জ ম নাছির
চট্টগ্রাম, ১৫ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জনগণের মধ্যে দেশপ্রেমবোধ জাগ্রত থাকলে উন্নত বাংলাদেশ বিনির্মাণের কাজ তরান্বিত হবে।
আজ শনিবার দুপুরে বন্দরনগরীর ফিরিঙ্গিবাজার মেরিনার্স রোডের বন্দর মাঠে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা (বিআইটিইএফ) উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই) পঞ্চমবারের মতো এ মেলার আয়োজন করেছে।
আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আমদের মধ্যে রাজনৈতিক ও আদর্শিক মতপার্থক্য থাকতেই পারে। কিন্তু মাটি, মানুষ ও দেশের প্রতি ভালোবাসার জায়গায় ঐক্য থাকলেÑ সর্বপরি দেশপ্রেম থাকলে আগামী প্রন্মের জন্য নিরাপদ বাসযোগ্য উন্নত বাংলাদেশ গড়ে তোলা সহজ হবে।’
তিনি বলেন, ‘দেশে রাজনৈতিক স্থিতিশীলতা আগের যেকোনো সময়ের চেয়ে বেশি। ব্যবসায়ীরা স্বস্তির মধ্যে ব্যবসা পরিচালনা করছেন। আমরা এখন আর গরীব দেশ নই। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে গেছে।’
সিএমসিসিআই সভাপতি কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) খন্দকার আকতার হোসেন, মেলার আহ্বায়ক মোহাম্মদ আমিনুজ্জামান ভূঁইয়া, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ও শৈবাল দাশ সুমন প্রমুখ বক্তব্য রাখেন।
খলিলুর রহমান বলেন, বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সরকারের উন্নয়নমুখী কার্যক্রমের গতিশীল ধারায় বাংলাদেশ মধ্যম আয়ের দেশ থেকে ধাবিত হয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। প্রতিযোগিতামূলক বিশ্বের অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এখন একটি গর্বিত নাম।
এর আগে মেয়র ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। মেলায় ব্যাংক, বীমা, করপোরেট প্রতিষ্ঠান, দেশি শিল্প-কারখানার স্টল ও প্যাভেলিয়ন রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।
বাসস/ডিবি/বিকেডি/১৬১৫/কেকে