বাসস দেশ-২৪ : মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ কেন্দ্রিক ট্রাফিক নির্দেশনা

531

বাসস দেশ-২৪
মহান বিজয় দিবস-ট্রাফিক নির্দেশনা
মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ কেন্দ্রিক ট্রাফিক নির্দেশনা
ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৮(বাসস): মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ কেন্দ্রিক চলাচলে ট্রাফিক নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি)।
ডিএমপি জানিয়েছে, আগামী ১৬ ডিসেম্বর রোববার মহান বিজয় দিবসের প্রত্যুষে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ উপলক্ষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিদেশী কূটনৈতিকবৃন্দ ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সাভার স্মৃতিসৌধে যাতায়াত করবেন।
তাদের সুষ্ঠু যাতায়াত নিশ্চিত করতে ওই দিন ভোর সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ঢাকা থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।
এ জন্য বাস, মিনিবাস, ট্রাক ও লরীসহ বড় যানবাহনের চালক/ব্যবহারকারীকে বিকল্প সড়কে চলাচল করতে অনুরোধ করা হয়েছে।
বিকল্প সড়কগুলো হচ্ছে-গাবতলী-আমিন বাজার ব্রীজ সাভার-নবীনগর রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করবে।
আরিচা/পাটুরিয়া হতে সাভার-আমিন বাজার হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ নবীনগর বাজার থেকে বাইপাইল-আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করবে।
টাঙ্গাইল হতে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করবে।
ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।
বাসস/সবি/এমএমবি/২২৫০/এইচএন