বাসস দেশ-২০ : গাড়ি বহরে হামলা করে চার আওয়ামী লীগ নেতাকর্মী হত্যার কথা জীবনে কখনো ভুলব না : সংস্কৃতিমন্ত্রী

329

বাসস দেশ-২০
সংস্কৃতিমন্ত্রী-হামলা-চার বছরপূর্তি
গাড়ি বহরে হামলা করে চার আওয়ামী লীগ নেতাকর্মী হত্যার কথা জীবনে কখনো ভুলব না : সংস্কৃতিমন্ত্রী
নীলফামারী, ১৪ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, জামায়াতে ইসলামী তার গাড়ি বহরে হামলা করে চার আওয়ামী লীগ নেতা-কর্মীর হত্যার কথা জীবনে কখনও ভুলবেন না।
তিনি বলেন, ‘২০১৪ সালের ১৪ ডিসেম্বর আমাকে হত্যার উদ্দেশ্যে গাড়ি বহরে হামলা চালিয়ে আওয়ামী লীগের চার নেতা-কর্মীকে হত্যা করা হয়েছিল। আমি প্রতিহিংসার রাজনীতি কখনো করিনি। রাজনীতিতে প্রতিহিংসার মামলা মোকদ্দমাও কারো বিরুদ্ধে করিনি।’
নূর আরো বলেন, ‘ কিন্তু কেন এ হামলা করা হয়েছে সেটা আমার জানা নেই। রাজনীতিতে আমরা চাই না কোন মায়ের বুক খালি হোক। যে যেই রাজনীতি করিনা কেন, আর যেন হত্যার রাজনীতি না হয়।’
আসাদুজ্জামান নূর আজ শুক্রবার সন্ধ্যায় জেলা সদরের রামগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে তার গাড়ি বহরে হামলা ও চার আওয়ামী লীগ কর্মী হত্যার পাঁচ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এ কথা বলেন।
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম শাহ্রে সভাপতিত্বে শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন টুপামারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পরেশ চন্দ্র সরকার, ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল কাশেম শাহ, সাধারণ সম্পাদক মশিউর রহমান প্রমুখ।
শোক সভা শেষে মন্ত্রী টপামারী বাজার ও নীলফামারী শহরের গাছবাড়ি নামক স্থানে নির্বাচনী পথসভায় অংশগ্রহণ করেন।
এর আগে বিকেল সাড়ে চারটার দিকে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর নারকীয় ঘটনায় নিহতদের কবরে পুস্পমাল্য অর্পণ শেষে তাদের পরিবারের সদসস্যদের সঙ্গে দেখা করে খোঁজ-খবর নেন।
উল্লেখ্য, ২০১৩ সালের ১২ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ার রাতে নীলফামারী জেলা সদরের লক্ষ্মীচাপ ও পলাশবাড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামে হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাঙচুর, অগ্নিসংযোগ করেন জামায়াত-বিএনপির নেতাকর্মীরা।
এঘটনার একদিন পর ১৪ ডিসেম্বর সে সময়ের সংসদ সদস্য বর্তমান সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে শহরে ফেরার পথে বিকালে টুপামারী ইউনিয়নের রামগঞ্জ বাজারে পৌঁছলে তার গাড়িবহরে হামলা চালায় জামায়াত-বিএনপির নেতাকর্মীরা।
হামলায় নিহত হন টুপামারী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, টুপামারী ইউনিয়ন যুবলীগ নেতা ফরহাদ হোসেন শাহ্ ও তার ছোট ভাই মুরাদ হোসেন শাহ্, আওয়ামী লীগ কর্মী লিটন হোসেন লেবু।
ঘটনার চার বছর পূর্তিতে ওই শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে টুপামারি ইউনিয়ন আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৯৫৫/অমি