আগামীতে নিরপেক্ষ নির্বাচন হবে :ওবায়দুল কাদের

951

রংপুর, ৯ জানুয়ারি, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,আশঙ্কার কোন কারণ নেই। আগামীতে রংপুর সিটি কর্পোরেশনের মত নিরপেক্ষ, স্বাধীন এবং কর্তৃত্বপূর্ণ নির্বাচন হবে। সরকার কোন হস্তক্ষেপ করবে না।
তিনি আজ পঞ্চগড় জেলার সদর উপজেলার বিলুপ্ত ছিটমহল গারাতির মফিজার রহমান ডিগ্রী কলেজ মাঠে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরকে আশ্বস্ত করে এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘রংপুরের নির্বাচনে আমরা হেরে গেছি। ফলাফল মেনে নিয়েছি। সরকার কোন হস্তক্ষেপ করেনি। একটি অভিযোগ কেউ করতে পারেনি। সারা দেশে নৌকার জোয়ার শুরু হয়েছে। ফখরুল সাহেব হেরে যাওয়ার ভয়ে আছেন।’
ওবায়দুল কাদের বলেন, ‘আমরা শহর এলাকায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করে ফিরে যেতে পারতাম। নেত্রীর নির্দেশে একেবারেই প্রত্যন্ত গ্রামে এসেছি। আওয়ামী লীগ মানুষের কষ্ট নিয়ে রাজনীতি করে না। মানুষের কষ্ট নিয়ে রাজনীতি করতে বিব্রতবোধ করি। বিএনপি মানুষের কষ্ট নিয়ে রাজনীতি করে। লোক দেখানোর জন্য আসবে। ফটোসেশন করে চলে যাবে।
তিনি বলেন, ‘শীতে মানুষ কষ্ট করছে। কম্বল নিয়ে এসেছি। এখানে এবং বোদায় সাড়ে পাঁচ হাজার পিছ কম্বল বিতরণসহ প্রত্যেক শীতার্ত মানুষকে একটি করে কম্বল ও দু’শ টাকা করে দেয়া হচ্ছে। শুধু কথা দিয়ে ভোট হয় না। আওয়ামী লীগ কাজ দেখিয়ে ভোট চাইবে। আওয়ামী লীগ কথার রাজনীতিতে বিশ্বাস করে না। অন্যদিকে বিএনপি কথার মালায় বিশ্বাসী। ’
তিনি বলেন, যতদিন মানুষের কষ্ট থাকবে, শেখ হাসিনার সাহায্য ততদিন অব্যাহত থাকবে। বেসরকারি শিক্ষকদের এমপিও ভূক্তির বিষয়ে তিনি বলেন, শেখ হাসিনা শিক্ষকদের দাবির প্রতি সহানুভুতিশীল। আগামী বাজেটে বরাদ্দ রাখা হবে। পর্যায়ক্রমে সকল শিক্ষকদের এমপিওভূক্তির আওতায় আনা হবে। শিক্ষকদের শহীদ মিনারে কিংবা প্রেসক্লাবের সামনে আর আন্দোলন করতে হবে না।
কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, নাজমুল হক প্রধান এমপি, মো. নুরুল ইসলাম এমপি, সেলিনা জাহান এমপি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সাধরণ সম্পাদক এবং পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট এবং জেলা ছাত্রলীগের সভাপতি মো. আকতারুজ্জামান উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী পঞ্চগড়ের বোদা উপজেলা শহরের বোদা পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত অপর একটি অনুষ্ঠানে কম্বল বিতরণ ও জনসভায় বক্তৃতা করেন।