শেখ হাসিনা ডি.লিট ডিগ্রি অর্জন করায় মমতার অভিনন্দন

439

কলকাতা, ২৭ মে, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টর অব লিটারেচার (ডি. লিট) ডিগ্রি অর্জন করায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁকে অভিনন্দন জানিয়েছেন।
শনিবার সন্ধ্যায় কলকাতায় হোটেল তাজ বেঙ্গলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে মুখ্যমন্ত্রী তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পশ্চিমবঙ্গ সফর এবং বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ও কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তাঁকে ধন্যবাদ জানান।
প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নে মমতা তাঁর ভূয়সী প্রশংসা করেন।
প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গের দৃষ্টান্তমূলক উন্নয়ন বিশেষ করে আসানসোলে নজরুল বিশ্ববিদ্যালয় ও কাজী নজরুল বিমান বন্দর স্থাপনের জন্যে মমতা ব্যানার্জির প্রশংসা করেন।
গত শুক্রবার শান্তিনিকেতনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে আলোচনা প্রসঙ্গে প্রেস সচিব বলেন, তাদের আলোচনায় ব্যবসা, বাণিজ্য, বিনিয়োগ এবং যোগাযোগসহ দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় স্থান পায়।