জাতীয় পার্টির ১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা

172

ঢাকা, ১৪ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তণসহ ১৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি।
জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আজ শুক্রবার সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে ইশতেহার ঘোষণা করেন পার্টির চেয়ারম্যানের বিশেষ সহকারী ও সাংঠনিক দায়িত্বে নিয়োজিত এবিএম রুহুল আমিন হাওলাদার।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য দেলোয়ার হোসেন খান , এস.এম. ফয়সল চিশতী, সাংগঠনিক সম্পাদক মোঃ শফিউল্লাহ শফি প্রমুখ।
দেশের বিদ্যমান ৮টি বিভাগকে ৮টি প্রদেশে উন্নীত করা, নির্বাচন পদ্ধতির সংস্কার করে আনুপাতিক ভোটের ভিত্তিতে জাতীয় সংসদ নির্বাচনের বিধান করা, উপজেলা আদালত ও পারিবারিক আদালতসহ পূর্ণাঙ্গ উপজেলা ব্যবস্থা চালু করাসহ বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করার কথা দলীয় ইশতিহারে উল্লেখ করা হয়।
এছাড়া ধর্মীয় মূল্যবোধকে সবার উর্ধ্বে স্থান দেয়া, কৃষকদের ভর্তুকি মূল্যে সার, ডিজেল, কীটনাশক সরবরাহ করা, সন্ত্রাস, চাঁদাবাজি ও দুর্নীতি দমনে আরো কঠোর আইন প্রণয়ন করা, খাদ্য নিরাপত্তা, শিক্ষা পদ্ধতি সংশোধনের মাধ্যমে শিক্ষার্থীদের টিউশন নির্ভরতা কমানো এবং কোচিং ব্যবসা বন্ধ করার কথা ইশতেহারে বলা হয়।
ইউনিয়নভিত্তিক সবার জন্য স্বাস্থ্যসেবা কর্মসূচি গ্রহণ, সড়ক দুর্ঘটনা রোধকল্পে সকল রাস্তাঘাট সংস্কার, গুচ্ছগ্রাম, পথকলি ট্রাস্ট পুনঃপ্রতিষ্ঠা, পল্লী অঞ্চলের মানুষের ন্যুনতম অন্নের সংস্থান নিশ্চিত, দেশের অর্থনীতিকে গতিশীল করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়াসহ ধর্মীয় সংখ্যালঘুদের জন্য ৩০টি আসন সংরক্ষণের কথা ১৮দফা নির্বাচনী ইশতেহারে বলা হয়।
রুহুল আমিন হাওলাদার বলেন, জনগণের প্রত্যাশা পূরণে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। তাই আজ জাতীয় পার্টির শাসনামল স্বর্ণোজ্জল অধ্যায় হিসেবে পরিগণিত হয়ে আছে। জাতীয় পার্টি একটি সুখি-সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে অঙ্গীকারাবদ্ধ হয়ে অতীত ও বর্তমানের খতিয়ান বিচার বিশ্লেষণের মাধ্যমে এই ইশতেহার প্রণয়ন করে তার ভার জনগণের কাছে তুলে ধরা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।