বাসস দেশ-৩৬ : বুদ্ধিজীবীদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ জাতীয় পার্টি-জেপি’র

549

বাসস দেশ-৩৬
বুদ্ধিজীবী-বিবৃতি-দিবস
বুদ্ধিজীবীদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ জাতীয় পার্টি-জেপি’র
ঢাকা, ১৩ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশের গৌরবময় মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করছেন জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান ও পানি সম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি এবং দলের সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম ।
আজ এক বিবৃতিতে, শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রাক্কালে বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে জেপির নেতৃদ্বয় বলেন, মহান মুক্তিযুদ্ধে বিজয়ের ঠিক পূর্বলগ্নে হানাদার পাকিস্তানি বাহিনী ও তাদের এদেশীয় দোশর রাজাকার আলবদর ও আলসামস বাহিনী দেশকে মেধাশূন্য করার জন্য এক নারকীয় হত্যাযজ্ঞ শুরু করেছিল। তাদের এই ঘৃণ্য তৎপরতায় শাহাদৎ বরণ করেন এদেশের অনেক সাংবাদিক, সাহিত্যিক, প্রকৌশলী, সাংস্কৃতিক কর্মী, ক্রীড়াবিদসহ বরেণ্য পেশাজীবী বুদ্ধিজীবীগণ। বর্তমান সরকারের আমলে এসব যুদ্ধাপরাধীদের কারো কারো হত্যাকান্ডে বিচার সংগঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার এসব মানবতারিরোধী যুদ্ধাপরাধীর বিচার করছেন। এরফলে স্বজন হারানো বুদ্ধিজীবীদের স্বজনেরা সান্তনা পাচ্ছে এবং জাতি কিছুটা হলেও কলঙ্কমুক্ত হচ্ছে। এবারের শহীদ বুদ্ধিজীবী দিবসে তাই আমাদের দৃপ্ত শপথ গ্রহণ করতে হবে যাতে, মুক্তিযোদ্ধের পক্ষের শক্তি রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত থাকে।
এদিকে, শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে জেপি’র লালমাটিয়াস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দলের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলন , মিরপুরস্থ জাতীয় বুদ্ধিজীবী স্মৃতি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং ১৬ ডিসেম্বর সাভারস্থ জাতীয় স্মৃতি সৌধে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন, এছাড়া, ১৭ ডিসেম্বর বিকেল ৩টায় জেপি’র কেন্দ্রীয় কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনার আয়োজনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
বাসস/সবি/এমএআর/২১৪৭/কেএমকে