বাসস দেশ-২৪ : আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৮ উদ্যাপন উপলক্ষে কর্মসূচি

169

বাসস দেশ-২৪
অভিবাসী-কর্মসূচি
আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৮ উদ্যাপন উপলক্ষে কর্মসূচি
ঢাকা, ১৩ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আগামী ১৮ ডিসেম্বর ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৮’ উদ্যাপন করতে যাচ্ছে।
এবারের দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘অভিবাসীর অধিকার- মর্যাদা ও ন্যায়বিচার’। দিবসটি জাতীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় রাজধানীর বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্রে দিনব্যাপী মেলাসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন ও স্টল পরিদর্শন করবেন বলে আশা করা হচ্ছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।
অনুষ্ঠানটি দুটি পর্বে ভাগ করা হয়েছে। অনুষ্ঠানের প্রথম পর্বে (দুপুর ১২টায়) রয়েছে অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা, রাষ্ট্রপতি কর্তৃক প্রবাসী কর্মীদের সন্তানদেরকে শিক্ষাবৃত্তির চেক প্রদান, ক্রেস্ট বিনিময় ও রাষ্ট্রপতি কর্তৃক মেলা উদ্বোধন ও স্টল পরিদর্শন।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে (বিকাল ৪টায়) “সচেতনতা বৃদ্ধির মাধ্যমেই নিরাপদ অভিবাসন নিশ্চিত করা সম্ভব” বিষয়ক বিতর্ক, চিত্রাংকন, রচনা ও বিতর্ক প্রতিযোগিতা এবং অভিবাসী মেলায় নির্বাচিত সেরা স্টলের পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
বাসস/সবি/এমএন/১৮৩৫/এএএ