বাসস দেশ-১৬ : যারা মানুষ হত্যা করেছে তাদের জনগণ ভোট দিবে না : মুজিবুল হক

113

বাসস দেশ-১৬
মুজিবুল-পথসভা
যারা মানুষ হত্যা করেছে তাদের জনগণ ভোট দিবে না : মুজিবুল হক
ঢাকা, ১৩ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, যারা জনগণ থেকে বিচ্ছিন্ন, বিভিন্ন সময়ে জ¦ালাও-পোড়াও করে মানুষ হত্যা করেছে তাদের আর বাংলাদেশের জনগণ ভোট দিবে না।
আজ বৃহষ্পতিবার সকাল থেকে দিনব্যাপী চৌদ্দগ্রামের গুণবতী ইউনিয়নের বিভিন্ন স্থানে নির্বাচনী পথ সভায় তিনি এসব কথা বলেন।
মুজিবুল হক বলেন, যারা জ¦ালাও-পোড়াও করে মানুষ হত্যা করেছে, মানুষের বিপদে এগিয়ে আসেনি, গত ১০ বছর মানুষের সাথে কোন প্রকার সম্পর্ক রাখেনি তাদের কি কারণে ভোট দিবেন ?
তিনি বলেন, জামায়াতের কোন সঠিক চরিত্র নেই, নীতি নেই এরা নিজেদের স্বার্থে যে কোন সময় চরিত্র পরিবর্তন করে ফেলে। অতিতে তাদের মার্কা তথা প্রতীক ছিলো দাঁড়িপাল্লা এবছর এর তা পরিবর্তন করে ধানের শীষ নিয়ে মাঠে নেমেছে।
মুজিবুল হক বলেন, জামায়াতের নিজস্ব কোন যোগ্যতা কিংবা অস্তিত্ব নেই যার কারণে বর্তমানে তারা বিএনপি কাঁধে ভর করে রাজনীতিতে নেমেছে। এরা একসময় ধর্মের দোহাই দিয়ে ভোট চাইত। কিন্তু নির্বাচিত হয়ে ইসলামের কল্যাণে কিছু করেনি।
তিনি বলেন, নির্বাচন এলে জামায়াত কিছু ক্যাডার বাহিনী ভাড়া করে এনে মেহমান বলে পরিচয় দিয়ে বাড়ি ঘরে আশ্রয় দিয়ে থাকে। তাই এসব মেহমান নামের ক্যাডার কারো বাড়ি ঘরে আশ্রয় নিলে কিংবা জায়গা দিলে প্রশাসনের মাধ্যমে এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
পথভায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস সোবহান ভূঁঞা হাসান, পৌর মেয়র মিজানুর রহমান, জেলা পরিষদ সদস্য ফারুক আহাম্মেদ মিয়াজী, আওয়ামী লীগ নেতা গোলাম সরোয়ার কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার প্রমুখ উপস্থিত ছিলেন।
মুজিবুল হক গুনবতী ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, বুধড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, খাটরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, গুনবতী হাইস্কুল কেন্দ্র, দশবাহা মাদ্রাসা কেন্দ্র, পরিকোট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও সুরিকরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পথসভা ও গণসংযোগ করেন।
বাসস/সবি/বিকেডি/১৬৫৫/কেজিএ