বাসস দেশ-১০ : জাতীয় পর্যায়ে বিজয়ফুল প্রতিযোগিতার উদ্বোধন

140

বাসস দেশ-১০
বিজয়ফুল-উদ্বোধন
জাতীয় পর্যায়ে বিজয়ফুল প্রতিযোগিতার উদ্বোধন
ঢাকা, ১৩ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে জাতীয় পর্যায়ে আজ বিজয় ফুল প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।
রাজধানীর সেগুনবাগিচাস্থ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো বিজয়ফুল প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।
এসময় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব এন এম জিয়াউল আলম (সমন্বয় ও সংস্কার) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
জিয়াউল আলম বলেন,বিজয়ী হওয়াই বড় কথা নয়,প্রতিযোগিতায় অংশগ্রহণই মুখ্য বিষয় এবং এর মাধ্যমে প্রতিযোগীসহ নতুন প্রজন্মের মাঝে যে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ সঞ্চারিত হচ্ছে-সেটিই এ প্রতিযোগিতার বড় অর্জন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত
সচিব (এসডিজি বিষয়ক) মো. মোকাম্মেল হোসেন,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন)
মো. আব্দুল মান্নান ইলিয়াস এবং শিশু একাডেমির পরিচালক আনজির লিটন বক্তৃতা করেন।
উল্লেখ্য,দেশের সকল স্তরের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে আন্ত:শ্রেণি প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ফুল প্রতিযোগিতা শুরু হয়ে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। বিভাগীয় পর্যায়ের বিজয়ীরা জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।
বাসস/তবি/এসএস/১৬০৫/এমএবি