অর্থমন্ত্রীকে ডিজিটাল বাংলাদেশ সম্মাননা প্রদান

342

ঢাকা, ১২ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ডিজিটাল বাংলাদেশ সম্মাননা প্রদান করা হয়েছে।
তিনি ২০০৮ সালের ১২ ডিসেম্বর ‘রূপকল্প ২০২১’ এবং ডিজিটাল বাংলাদেশের ঘোষণাপত্র প্রণয়নে বিশেষ ভূমিকা রাখায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়।
আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৮’ উপলক্ষে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা দেয়া হয়।
এছাড়াও ডিজিটাল বাংলাদেশ দিবস পালনের অংশ হিসেবে এ সম্মাননা পেয়েছেন- প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটিএম ইমাম, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সদ্য সাবেক মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান ও আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য নূহ-উল আলম লেনিন।
প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিযন্ত্রণ কমিশন (বিটিআরসি), ওয়ালটন বাংলাদেশ, হাইটেক পার্ক অথরিটি এবং ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।
উল্লেখ্য,দেশব্যাপী উদ্যাপন করা হচ্ছে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৮’। গত বছর প্রথমবার দিনটি ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালিত হয়। এবার দিবসটির নাম বদলে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ করা হয়েছে।