বাসস দেশ-৩৬ : নির্বাচনে দেশের জনগণ স্বাধীনতা বিরোধীদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে : নাসিম

279

বাসস দেশ-৩৬
১৪ দল-নির্বাচনি-সভা
নির্বাচনে দেশের জনগণ স্বাধীনতা বিরোধীদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে : নাসিম
সিরাজগঞ্জ, ১১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের জনগণ আদর্শহীন ও স্বাধীনতা বিরোধীদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।
আজ মঙ্গলবার বিকেলে তাড়াশ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ জনসভার মধ্য দিয়ে কেন্দ্রীয় ১৪ দলের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু হলো।
নির্বাচনকে সামনে রেখে চক্রান্ত শুরু হয়েছে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, দেশে বিদেশে ষড়যন্ত্র শুরু হয়েছে। জনগণের সাথে ঐক্য না করে ড. কামাল গংরা বঙ্গবন্ধুর খুনিদের সাথে ঐক্য করেছেন, চক্রান্ত করছেন। তবে এদেশের জনগণ তাদের চক্রান্ত ভোটের মাধ্যমে প্রতিহত করবেন।
তিনি বলেন, পৃথিবীর কোনো শক্তি নেই নির্বাচন ঠেকাতে পারে। জ্বালাও-পোড়াও ও আন্দোলনে ব্যর্থ দলকে আর কোনোদিন জনগণ ভোট দেবে না। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হকের সভাপতিত্বে জনসভায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়–য়া, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, গাজী ম ম আমজাদ হোসেন মিলন এমপি,জেলা আওয়ামী লীগের সহভাপতি আবু ইউসুফ সূর্য্য, সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।
৩০ ডিসেম্বরের নির্বাচনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, এ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের আরো একটি অবিস্মরণীয় বিজয় অর্জন হবে।
তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ জেলার ৬টি আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার জন্যও সাধারণ ভোটারদের প্রতি আহবান জানান।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, ঐক্য প্রক্রিয়ার নেতা ড. কামাল হোসেন একজন নীতিহীন মানুষ। নীতি-আদর্শের কথা বলে উনি এখন বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করছেন। অপছন্দের জামাত এখন তার গলার মালা।
বিএনপিকে উদ্দেশে করে মোহাম্মদ নাসিম বলেন, আপনারা গত নির্বাচনে আসেন নাই। ভুল করেছিলেন। এবার দলের অস্তিত্ব রক্ষা করার জন্য নির্বাচনে অংশ নিয়েছেন। সুখের কথা, কিন্তু নির্বাচন নিয়ে কোন ফাউল গেম খেলবেন না।
নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে বলে আশ্বস্ত করে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তো বলেছেন, ইলেকশন ফেয়ার হবে, ভয়ের কোন কারণ নেই।
এছাড়াও মোহাম্মদ নাসিম তাড়াশের নিমগাছি ও রায়গঞ্জ উপজেলার ধানগড়া বাজারে পৃথক আরো দুইটি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন।
বাসস/সংবাদদাতা/বিকেডি/১৯৪০/অমি