জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল পাকিস্তানের এজেন্ট হিসেবে : হানিফ

369

কুষ্টিয়া, ১১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল পাকিস্তানের এজেন্ট হিসেবে।
আজ মঙ্গলবার শহরের কালেক্টরেট চত্বরে অনুষ্ঠিত কুষ্টিয়া মুক্ত দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, স্বাধীনতা যুদ্ধের পর জিয়াউর রহমানের প্রত্যেকটি ভুমিকা প্রমান করে যে সে কখনো মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিল না। জিয়াউর রহমান দালাল আইন বাতিল করে যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী,রাজাকার,আলবদরদের জেলখানা থেকে মুক্ত করেছিলেন।
তিনি বলেন, জিয়াউর রহমান একরাতে মুক্তিযুদ্ধের সকল চেতনাকে ধবংশ করে দিয়েছিলেন। তিনি নিষিদ্ধ ঘোষিত রাজনৈতিক দল জামায়াত ইসলামীকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন।
হানিফ বলেন, জিয়াউর রহমানের ধারাবাহিকতা বজায় রেখেছেন বিএনপি ও বেগম খালেদা জিয়া। বেগম খালেদা জিয়া আরেক ধাপ এগিয়ে গিয়ে স্বাধীনতাবিরোধীদের পূর্ণবাসন করেছেন। সুতরাং বিএনপি নামক রাজনৈতিক দলটি এখন আর মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দাবি করতে পারে না।
তিনি বলেন, জিয়াউর রহমান যেমন মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিকে পূর্ণবাসন করেছিলেন, একইভাবে বেগম খালেদা জিয়া রাজাকারদের পূর্ণবাসন করেছেন।
এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ফারুক হোসেনসহ মুক্তিযোদ্ধা,আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।