বিএনপি নেতা টুকু ও দুলুর মনোনয়ন পত্র সংক্রান্ত হাইকোর্টের আদেশ স্থগিত

138

ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৮(বাসস): বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র জমা নেয়ার হাইকোর্টের আদেশ স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার জজ আদালত।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনের (ইসি) আপিলের শুনানি শেষে আজ এ আদেশ দেয় চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার ইকবাল হাসান মাহমুদ টুকু ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র জমা নিতে ইসিকে নির্দেশ দেয়। এই আদেশের বিরুদ্ধে ইসি চেম্বার জজের আদালতে
আপীল করে। আপিলের শুনানি শেষে আজ এ আদেশ দেয় চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
সিরাজগঞ্জ-২ আসনে বিএনপির প্রার্থী ইকবাল হাসান মাহমুদ টুকুর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তার এই সিদ্ধান্তের বিরুদ্ধে টুকু ও দুলু প্রথমে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে। ইসি তাদের আপীল না মঞ্জুর করে। ইসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে তারা হাইকোর্টে আপীল করেন। তারা হাইকোর্টে এসে প্রার্থিতা ফিরে পান। হাইকোর্ট বেঞ্চ তাদের মনোনয়ন পত্র গ্রহন করতে ইসিকে নিদের্শ দেয়। ইসি হাইকোর্টের দেয়া এই আদেশে স্থগিতাদেশ চেয়ে চেম্বার জজ আদালতে আবেদন করে। চেম্বার জজ আদালত আজ শুনানী করে এই সিদ্ধান্ত দেয়।
নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। অপরদিকে টুকু ও দুলুর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ এফ হাসান আরিফ, ফিদা এম কামাল, আজমালুল হোসেন কিউসি ও আমিনুল হক হেলাল।