বাসস দেশ-২১ : বর্তমান সরকারের সময়ে দেশ উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা পেয়েছে : বক্তারা

117

বাসস দেশ-২১
বঙ্গবন্ধু-পরিষদ
বর্তমান সরকারের সময়ে দেশ উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা পেয়েছে : বক্তারা
ঢাকা, ১১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : রাজধানীতে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, বর্তমান সরকারের সময়ে বাংলাদেশে দারিদ্র্য বিমোচনে সক্ষম হয়েছে এবং উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা পেয়েছে।
তারা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশ এগিয়ে যায়। জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটে। অন্যদিকে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় গেলে দেশ দুর্নীতিতে নিপতিত হয় এবং উন্নয়ন প্রক্রিয়া থমকে যায়।
আজ জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে ‘যে মহান বিজয় এখনো সুসংহত হয়নি’- শীর্ষক এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো.আনোয়ার হোসেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. হাবিবুর রহমান প্রমুখ।
আরেফিন সিদ্দিক বলেন, ড. কামাল হোসেন বঙ্গবন্ধু সরকারের প্রভাবশালী মন্ত্রী হয়েও আজ যুদ্ধাপরাধী, স্বাধীনতার শত্রু, বিএনপি-জামায়াতের সাথে জোট বেঁধে দেশের মানুষের সাথে তামাশা করছেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি এই অশুভ শক্তির আঁতাত প্রত্যাখান করবে এবং আগামী নির্বাচনে শেখ হাসিনার দলকে ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ করে দিবেন।
উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক এবং শোষণ-বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্যই সংগ্রাম করেছিলেন। বঙ্গবন্ধুর হত্যার মাধ্যমে স্বাধীনতার মূল্যবোধ এবং মুক্তিযুদ্ধের চেতনার আদর্শকে জলাঞ্জলী দেয় স্বাধীনতাবিরোধী দল বিএনপি-জামায়াতচক্র। শেখ হাসিনা সেই সংকটকাল থেকে দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন।
বাসস/সবি/এসএস/১৮০০/-জেজেড