বাসস দেশ-২ : ময়মনসিংহ-১ এ বিএনপি প্রার্থী আজগর নির্বাচন করতে পারছেন না

159

বাসস দেশ-২
আপিল-আদেশ
ময়মনসিংহ-১ এ বিএনপি প্রার্থী আজগর নির্বাচন করতে পারছেন না
ঢাকা,১১ ডিসেম্বর ২০১৮ (বাসস): ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের বিএনপি’র প্রার্থী আলী আজগরের মনোনয়নপত্র স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ আজ এ আদেশ দেয়।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আলী আজগরের আবেদন খারিজ করে এ আদেশ দেয় আদালত।
আদালতে আলী আজগরের পক্ষে ছিলেন সাবেক এটর্নি জেনারেল এএফ হাসান আরিফ। ফারমার্স ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী জহুরুল ইসলাম মুকুল।
এএফ হাসান আরিফ সাংবাদিকদের জানান, নির্বাচন কমিশন (ইসি) আলী আজগরের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছিলেন। এরপর ঋণ খেলাপির অভিযোগ এনে হাইকোর্টে রিট করে ফারমার্স ব্যাংক। এ রিটের শুনানি নিয়ে গত ৯ ডিসেম্বর তার মনোনয়নপত্র স্থগিত করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আলী আজগর আপিল বিভাগে আবেদন করেন। যা আজ মঙ্গলবার খারিজ হয়ে যায়। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না।
আইনজীবী জহুরুল ইসলাম মুকুল সাংবাদিকদের বলেন, যেহেতু আজ আপিল বিভাগে তার আবেদন খারিজ হয়ে গেছে, সেহেতু তিনি আর নির্বাচনে অংশ নিতে পারছেন না।
ওই আসনটিতে বিএনপি’র প্রার্থী আলী আজগর, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য জুয়েল আরেং ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হুমায়ুন মো. আব্দুল্লাহ আল হাদীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলো নির্বাচন কমিশন বলে জানা যায়।
বাসস/এএসজি/ডিএ/১২৫৫/কেজিএ