বাসস দেশ-১৯ : শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয় কর্মসূচি

302

বাসস দেশ-১৯
বুদ্ধিজীবী দিবস-কর্মসূচি
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয় কর্মসূচি
ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৮ পালনের লক্ষ্যে জাতীয় কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
দিবসটি উপলক্ষে আগামী ১৪ ডিসেম্বর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সকাল ৭ টা ৫ মিনিটে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৭টা ৬ মিনিটে মিরপুর শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন।
পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করবে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক বাণী প্রদান করবেন।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর নেতৃত্বে উপস্থিত শহিদ পরিবারের সদস্যবৃন্দ ও উপস্থিত বীর মুক্তিযোদ্ধারা সকাল ৭টা ২২ মিনিটে পুষ্পস্তবক অর্পণ করবেন। সকাল সাড়ে ৮টা থেকে সর্বস্তরের জনগণ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন।
এদিকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর নেতৃত্বে উপস্থিত শহিদ পরিবারের সদস্যবৃন্দ ও উপস্থিত মুক্তিযোদ্ধাগণ সকাল সাড়ে ৮টায় রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন।
দিবসের তাৎপর্য তুলে ধরে এদিন বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য টিভি চ্যানেল বিশেষ অনুষ্ঠান প্রচার করবে। শহিদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে দেশের সকল জেলা ও উপজেলা পর্যায়ে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।
শহীদ বুদ্ধিজীবী দিবসের পবিত্রতা রক্ষায় অনুষ্ঠান স্থলে মাইক বা লাউডস্পিকার ব্যবহার না করার জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুরোধ জানানো হয়েছে।
বাসস/তবি/বিকেডি/১৮০০/অমি