বাসস ক্রীড়া-৬ : গোল খরা দূর করে রিয়ালকে জয় এনে দিলেন বেল

273

বাসস ক্রীড়া-৬
ফুটবল-লা লীগা-রিয়াল মাদ্রিদ
গোল খরা দূর করে রিয়ালকে জয় এনে দিলেন বেল
মাদ্রিদ, ১০ ডিসেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : শেষ পর্যন্ত লা লীগায় ৮০২ মিনিটের গোল খরা দূর করলেন রিয়াল মাদ্রিদের ওয়েলস সুপার স্টার গ্যারেথ বেল। রোববার তার দেয়া একমাত্র গোলে ধুকতে থাকা হুয়েস্কার বিপক্ষে ১-০ ব্যবধানে জয়লাভ করেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে টেবিলের শীর্ষ দল বার্সেলোনার সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধানে চলে এসেছে সান্তিয়াগো সারির দল।
লা লীগায় বেল সর্বশেষ গোলের দেখা পেয়েছিলেন গত সেপ্টেম্বরে লীগের সুচনা লগ্নে। তার গোলে ভর করে লীগে ৫ ম্যাচের মধ্যে চতুর্থ জয় লাভ করেছিল ইউরোপীয় চ্যাম্পিয়নরা। এবারের জয়ে টেবিলের শীর্ষ চারে জায়গা খুঁজে পায় দলটি।
খেলা শেষে রিয়াল কোচ সারি বলেন,‘ তিনি (বেল) ও দলের অবশিস্ট সদস্যরা ছিল অসাধারণ। তিনি অসাধারণ এক গোল করেছেন, যা দলীয় জয়ের জন্য ছিল যথেষ্ট। তার এই গোলটি এবং দলীয় বিজয়টি ছিল খুবই গুরুত্বপূর্ণ। যার ফলে পুর্ন তিন পয়েন্ট অর্জিত হয়েছে। এটি স্মরণীয় কোন ম্যাচ না হলেও লা লীগার শিরোপা জয় করতে হলে আপনাকে অবশ্যই জয়লাভ করতে হবে।’
দীর্ঘ সময় ধরে গোলের দেখা না পাওয়া বেল ম্যাচের অষ্টম মিনিটেই সতীর্থ আলভেরো ওদ্রিওজোলার মাপা ক্রসের বলটি ভলির সাহায্যে জালে জড়িয়ে দেন (১-০)। প্রথমার্ধের মধ্যভাগে অবশ্য স্বাগতিক দল দারুন একটি আক্রমণ রচনা করেছিলেন। এ সময় হুয়েস্কার উইঙ্গার ইজেকুয়েল এভিলার অসাধারণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন গোল রক্ষক থিবো কোর্তোয়া। বেলজিয়ান এই আন্তর্জাতিক তারকা পাঞ্চ করে বলটিকে বাইরে পাঠিয়ে দেন। ম্যাচের ২৫তম মিনিটে আরো একটি গোলের সুযোগ পেয়েছিলেন বেল। ডি বক্সের ভেতর থেকে তার নেয়া শটের গতি ঘুরিয়ে দেন স্বাগতিক গোল রক্ষক আলেক্সান্দার জোভানোভিচ। এটি ছিল হুয়েস্কার ১৫ম্যাচের মধ্যে ১০ম হার।
রোববার অনুষ্টিত লীগের অন্য ম্যাচে রিয়াল ভ্যালাডোলিড ২-১ গোলে রিয়াল সোসিয়েদাঁদকে এবং রিয়াল বেতিস ২-০ গোলে রয়ো ভালেকানোকে পরাজিত করেছে। এছাড়া এইবার ৪-৪ গোলে ড্র করেছে লেভান্তের সঙ্গে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭২০/স্বব