বাজিস-৪ : যুগ যুগ ধরে বেগম রোকেয়া নারীদের জন্য পথ প্রদর্শক

117

বাজিস-৪
জয়পুরহাট-বেগম রোকেয়া
যুগ যুগ ধরে বেগম রোকেয়া নারীদের জন্য পথ প্রদর্শক
জয়পুরহাট, ৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : বেগম রোকেয়া দিবসের আলোচনায় বক্তারা বলেছেন, বেগম রোকেয়া নারীদের জন্য যুগ যুগ ধরে পথ প্রদর্শক হিসেবে প্রেরণা যোগাবেন। আজ ৯ ডিসেম্বর রোববার আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও জয়ীতা সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা প্রশাসনের সহযোগিতায় , জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানা সভায় সভাপতিত্ব করেন। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. রশীদুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রেবেকা সুলতানা, নারী জাগড়ন মহিলা সংস্থার নির্বাহী পরিচালক শাম্মীম আজিজ সাজ, জয়ীতা রানু বেগম প্রমূখ।
বেগম রোকেয়া নারীদের জন্য পথ প্রদর্শক উল্লেখ করে বক্তারা বলেন, নারীদের সম্মান বৃদ্ধির জন্য বেশি করে সামাজিক কার্যক্রমে অংশ নিয়ে ঘরে ঘরে বেগম রোকেয়া তৈরি হতে হবে। সভা শেষে সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় জেলা ও উপজেলা পর্যায়ের ১০ জন জয়ীতা নারীতে সম্মাননা হিসেবে ক্রেস্ট ও সনদপত্র প্রদান হয়।
জেলা পর্যায়ে জয়ীতা ৫ জন হলেন- রানু বেগম ( অর্থনীতিতে সাফল্য), মিনা মিনজি (শিক্ষা ও চাকরি), আবিয়া বেগম (সফল জননী), উম্মে কুলসুম আলো (নির্যাতনের বিভিষীকা মুছে সফল যে নারী) ও পলি খাতুন (সমাজ উন্নয়ন)। উপজেলা পর্যায়ে জীয়তারা হলেন অর্থনৈতিক ভাবে সফলতা অর্জনকারী সামছুন নাহার, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে মুর্শিদা খাতুন, সফল জননী হিসাবে নাজমা বেগম, নির্যাতনে বিভীষিকা মুছে নতুন উদ্যমী সুরাইয়া ও সমাজ উন্নয়নে অবদার রাখায় সম্মাননা প্রদান করা হয় পলি খাতুনকে।
বাসস/সংবাদদাতা/আহো/১৩৩৫/নূসী